জাতির পিতার সমাধিসৌধে যবিপ্রবি পরিবারের শ্রদ্ধা

0
65

বিশেষ প্রতিনিধি

শোকাবহ আগস্ট উপলক্ষে বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের সাথে নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন।

সোমবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে অধ্যাপক ড. আনোয়ার হোসেন গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। স্বাস্থ্যবিধি মেনে অত্যন্ত সংক্ষিপ্ত পরিসরে এ কর্মসূচি পালন করা হয়। যবিপ্রবি ক্যাম্পাস থেকে সকাল ৮টায় বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে যাত্রা করেন। বেলা সাড়ে ১১টার দিকে বঙ্গবন্ধুর সৌমাধিসৌধে পৌঁছানোর পর বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টে শহিদ সকল সদস্যের রূহের মাগফিরাত এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। একইসঙ্গে অতিমারী করোনা থেকে মুক্তি এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উত্তরোত্তর সাফল্য কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বঙ্গবন্ধু সমাধিসৌধ মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা সামিউল আলম নওয়াব। পরে যবিপ্রবির উাপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন সমাধিসৌধের শোক বইয়ে স্বাক্ষর করেন। যবিপ্রবি উপাচার্য সমাধিসৌধের কিউরেটরসহ সেখানকার ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে নিয়ে গ্রন্থাগার এবং জাদুঘরও পরিদর্শন করেন।

যবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তর সূত্র জানায়, শোকাবহ আগস্ট উপলক্ষে আগামী ১৫ আগস্ট সূর্যোদয়ক্ষণে যবিপ্রবির প্রশাসনিক ভবনের সামনে কালো পতাকা উত্তোলন এবং জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা অর্ধনমিতকরণ, পরে যশোর শহরস্থ ও যবিপ্রবির প্রধান ফটকের সামনে জাতির পিতার ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি রয়েছে। এ ছাড়া ওই দিন বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া-মোনাজাত এবং সনাতন ধর্মালম্বীরা তাঁদের নিজ উপাসনালয়ে প্রার্থনা করবেন। শোকাবহ আগস্ট উপলক্ষে করোনায় ক্ষতিগ্রস্ত এবং অসহায় ও দুস্থ পরিবারকে আগামী ১২ আগস্ট থেকে পর্যায়ক্রমে যশোরের বিভিন্ন এলাকায় ১০০০ জনকে নিত্য-প্রয়োজনীয় খাদ্যদ্রব্য সামগ্রী বিতরণের কর্মসূচি নিয়েছে যবিপ্রবি কর্তৃপক্ষ।

জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন কর্মসূচিতে উপস্থিত ছিলেন যবিপ্রবির রিজেন্ট বোর্ডের সদস্য অধ্যাপক ড. আনিছুর রহমান, ডিনস কমিটির আহ্বায়ক ড. আব্দুল্লাহ আল মামুন, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. মেহেদী হাসান, রেজিস্ট্রার প্রকৌশলী আহসান হাবীব, প্রক্টর ড. সেলিনা আক্তার, প্রভোস্ট অধ্যাপক ড. জাফিরুল ইসলাম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. আলম হোসেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ তোফায়েল আহমেদ, কর্মকর্তা সমিতির সভাপতি ড. আব্দুর রউফ, কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ এমদাদুল হক, কর্মচারী সমিতির সভাপতি শওকত ইসলাম সবুজ, সাধারণ সম্পাদক বদিউজ্জামান বাদল প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here