চৌগাছায় টিকা ক্যাম্পেইনে উৎসবের আমেজ

0
50

শ্যামল দত্ত, চৌগাছা

যশোরের চৌগাছায় করোনা ভাইরাসের টিকা ক্যাম্পেইনে উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে। শনিবার (৭আগস্ট) উপজেলার ১১টি ইউনিয়নে একযোগে এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

উপজেলার প্রতিটি ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনের পাশর্^বর্তী ১১টি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় মাঠে তিনটি করে ৩৩টি বুথে টিকা প্রদান করেন স্বাস্থ্যকর্মীরা। অগ্রাধিকার ভিত্তিতে ইউনিয়নের মুক্তিযোদ্ধা, বৃদ্ধ, বৃদ্ধা ও প্রতিবন্ধীদের টিকা দেয়া হয়েছে। উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রকৌশলী এনামুল হক এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছাঃ লুৎফুন্নাহারের , উপজেলা মৎস্য অফিসার এস এম শাহজাহান সিরাজ নেতৃত্বে তিনটি টিম বুথে বুথে যেয়ে উপজেলার সার্বিক টিকা প্রদান কার্যক্রম তদারকি করেন।

বিভিন্ন ইউনিয়ন পরিষদে গিয়ে দেখা যায়, টিকা নিতে আসা নারী ও পুরুষ সারিবদ্ধভাবে দাড়িয়ে আছেন। তাদের মধ্যে উৎসবের আমেজ কাজ করছে। কয়েকটি ইউনিয়ন পরিষদের বুথে টিকা দিতে আসা একাধিক ব্যক্তি বলেন, ‘ইউনিয়ন পরিষদের বুথে এসে টিকা দিয়েছি। আগে মনে করেছিলাম টিকা নিতে কত ঝামেলা হবে। ঝামেলা ছাড়াই খুব সহজে টিকা দেয়া হয়ে গেছে।’

উপজেলার সিংহঝুলি ইউনিয়ন পরিষদে পাশে শহিদ মশিউর রহমান মাধ্যামিক বিদ্যালয় টিকা কেন্দ্র শুভ উদ্ধোধন কনের ইউনিয়ন চেয়ারম্যান ইব্রাহিম খলিল বাদল সঙ্গে উপস্থিত ছিলেন সচিব জাকির হোসেন, ইউপি সদস্য শওকতুল ইসলাম রিপন, সহিদুল ইসলাম, জামাল হোসেন, আতিয়ার হোসেন, খন্দকার আসাদুল ইসলাম বাবুল, আব্দুর রশিদ, আব্দুর সামাদ, মহিলা ইউপি সদস্য ফুলজান বেগম সহ পুলিশ সদস্য ও আনচার সদস্য ও গ্রাম পুলিশ উপস্থিত ছিলেন। টিকা দিতে আসা এক নারী জানান, আগে থেকেই রেজিষ্ট্রেশন করা ছিল। বুথে এসে টিকা নিলাম।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছাঃ লুৎফুন্নাহার জানান ক্যাম্পেইনে ৬ হাজার ৬শ জনকে টিকা দেয়ার লক্ষ্য থাকলেও এরচেয়ে বেশি মানুষকে টিকা দেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here