সদরের ঘুরুলিয়ায় ভেজাল সার কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযান মালিককে জেল জরিমানা

0
86

বিশেষ প্রতিনিধি

ভেজাল সার ও কীটনাশক তৈরি এবং বাজারজাতকরণের দায়ে যশোর সদর উপজেলার ঘরুলিয়া সাদ্দামের মোড়স্থ একটি কারখানায় অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালত কর্তৃক মালিকের ছেলে সোহানুর রহমান শিহাব (২৪) কে কারাদন্ড ও অর্থদন্ড দিয়েছেন । এ সময় জব্দ করা হয়েছে প্রায় ১শ’ টন ভেজাল সার ও কীটনাশক।

৫ আগষ্ট বৃহস্পতিবার সন্ধ্যায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও যশোর সদর উপজেলা নির্বাহী অফিসার এসএম মনিম লিংকনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ওই কারখানার মালিকের ছেলে সোহানুর রহমান শিহাবকে এই রায় দেন।

আদালত জানতে পারেন, সদর উপজেলার ‘ঘুরুলিয়ায় সানওভার এগ্রো কেমিক্যাল ইন্ডাস্ট্রি’ নামে একটি কারখানায় নকল সার ও কীটনাশক তৈরি এবং তা বিপণন করা হয়। বৃহস্পতিবার ৫ আগষ্ট বিকেলে আদালত সেখানে অভিযান পরিচালনা করেন এবং দেখতে পান, দস্তা সার, এসপি সার এবং ফুরাডান কীটনাশক ইত্যাদি কাঠের গুঁড়ো, টাইলসের গুঁড়ো, সিলেট স্যান্ড, রঙ ও অ্যাসিড দিয়ে তৈরি করা হচ্ছে।

এ ঘটনায় আদালত ওই সময়ে কারখানায় উপস্থিত মালিক সেহানুরর রহমান শিহাবকে ৬ মাসের সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেন। অভিযানে থাকা যশোর সদর উপজেলা কৃষি কর্মকর্তা শেখ সাজ্জাদ হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ওই কারখানা থেকে প্রায় ১শ’ টন নকল সার ও কীটনাশক জব্দ করা হয়েছে। মালামাল এখান থেকে সরিয়ে পরে কারখানা সিলগালা করা হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here