শিশু রায়হানের চুরি যাওয়া ব্যাটারিচালিত ভ্যান সদর থেকে উদ্ধার, আটক ১

0
66

বিশেষ প্রতিনিধি

যশোর ঝিকরগাছা উপজেলার কাটাখাল বাজার এলাকা থেকে শিশু রায়হান আলী (১১) নামে এক শিশুর কাছ থেকে তার জীবিকার এক মাত্র কৌশলে চুরি করে নেয়া ভ্যান উদ্ধার করেছে ডিবি পুলিশ। এ সময় চুরির সাথে জড়িত চোর সিরাজুল ইসলাম (৩৫) কে গ্রফতার করেছে। সে সদর উপজেলার বাউলিয়া স্কুল পাড়ার ইসহাক আলীর ছেলে। বর্তমানে মোবারককাটি পাঠপাড়ার কাঙ্গালের বাড়ির ভাড়াটিয়া। এই ঘটনায় কোতয়ালি থানায় দুইজনের নামে মামলা হয়েছে। অপর আসামির নাম মাসুম বিল্লাহ হেলাল (৩০)। সে মণিরামপুরের দেনার গ্রামের আব্দুল কাদের দফাদারের ছেলে। বর্তমানে সে সদর উপজেলার দরাজহাট গ্রামের শ্বশুর ফুল মিয়া মোল্লার বাড়িতে থাকে।

চৌগাছা উপজেলার বেড়গোবিন্দপুর মধ্যপাড়া গ্রামের গ্রাম পুলিশ হযরত আলী পুলিশকে জানিয়েছেন, তার একটি ভ্যান আছে। যা চালিয়ে তিনি জীবিকা নির্বাহ করে থাকেন। গত ১৯ জুলাই তিনি চৌগাছা ইউনিয়ন পরিষদে ভিজিএফ এর চাল উঠানোর কাজে ব্যস্ত ছিলেন। তার ছেলে রায়হান (১১) ওই দিন সকাল সাড়ে ৭টায় একজন রুগীকে চৌগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে নামিয়ে দিয়ে বাজারে আসে। একই দিন সকাল সাড়ে ৮টায় অজ্ঞাত দুই ব্যক্তি ঝিকরগাছা থেকে ফ্রিজ আনার কথা বলে ৫ শ’ টাকায় ভাড়া ঠিক করে।

ঝিকরগাছা উপজেলা কাটাখাল বাজারে পৌছালে পেপার আনার কথা বলে একজন একটি গলির ভেতরে যায়। সেখান থেকে ওই ব্যক্তি বলে তুমি ভ্যানের কাছে যাও। সে ভ্যানের কাছে গিয়ে দেখে ভ্যানটি নেই। সে সময় তার ছেলে কান্নাকাটি করলে স্থানীয় লোকজন তাকে একটি গাড়িতে করে বাড়িতে পাঠায়। পরে তিনি বিষয়টি চৌগাছা থানা এবং ডিবি পুলিশকে জানান।

যশোর ডিবি পুলিশের একটি টিম গত বুধবার রাত ৮টায় গোপন সূত্রে খবর পেয়ে সদর উপজেলার বিরামপুর গাবতলায় হৃদয় এন্টারপ্রাইজ নামে এক ভ্যান/রিকসা সার্ভিসিং এর দোকানে অভিযান চালিয়ে আসামি সিরাজুলকে আটক করে। সেখান থেকে খোয়া যাওয়া ভ্যানটিও উদ্ধার করা হয়। শিশু রায়হান আসামি সিরাজুলকে সনাক্তও করে। পরে পলাতক আসামি হেলালের নাম জানতে পারেন ডিবি পুলিশ। তারা পরস্পর যোগসাজসে কৌশলে শিশু রায়হানের কাছ থেকে ভ্যানটি চুরি করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here