যশোরে সার্ভার সমস্যায় করোনার টিকাদান ব্যাহত

0
40

বিশেষ প্রতিনিধি

সার্ভার সমস্যার কারণে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে করোনার টিকা দিতে ভোগান্তিতে পড়তে হয়েছে সাধারণ মানুষকে। এ সময় টিকা না দিয়ে ফেরত যেতে হয়েছে অনেককে। ৪ আগষ্ট বুধবার সকাল থেকে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়েও টিকা নিতে না পারায় ক্ষোভ প্রকাশ করেন একাধিক সাধারণ মানুষ। বুধবার দুপুর ১২ টায় হাসপাতালের টিকাদান কেন্দ্রে গিয়ে এ পরিস্থিতি মিলেছে।

সকাল ১০ টার পর থেকে টিকাদান কার্যক্রমের নিবন্ধন ওয়েবসাইট সুরক্ষায় প্রবেশ করা যাচ্ছে না। এ কারণে এখন নতুন করে কেউ নিবন্ধন করতে পারছেন না। আবার যারা নিবন্ধন করেছেন তাদের ডাটাও দেখা যাচ্ছে না। স্বেচ্ছাসেবকরা বলেন, সকাল ১০ টা থেকে সার্ভার বন্ধ। এ সমস্যার কারণে যাদের টিকা দেয়া হচ্ছে তাদের নাম নথিভুক্ত করা যাচ্ছে না। তবে, দুপুর সাড়ে ১২ টা থেকে টিকা গ্রহণকারীরা প্রিন্ট করা যে কপি নিয়ে টিকা নিতে এসেছেন তার একটি অংশ তারা রেখে তাদের টিকা দেয়া হচ্ছে। সার্ভার ঠিক হলে তাদের টিকা গ্রহণের তথ্য নথিভুক্ত করা হবে। তবে যারা কোনো প্রিন্ট আউট নিয়ে যাননি তারা টিকা নিতে পারছেন বলে জানান দায়িত্বরত স্বেচ্ছাসেবকেরা।

টিকা দান কেন্দ্রে অপেক্ষারতরা এ প্রতিবেদককে জানান, তিনি সকাল ১০ টা থেকে লাইনে দাঁড়িয়ে আছেন। আড়াই ঘণ্টা অপেক্ষা করেও টিকা নিতে পারেননি। পরে জানতে পেরেছেন সার্ভার সমস্যা কারণে টিকা গ্রদান বন্ধ আছে। এখন অপেক্ষা করছেন টিকার জন্য। তার মতো একাধিক নারী ও পুরুষদের টিকা নিতে অপেক্ষা করতে দেখা যায়।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আখতারুজ্জামান জানান, সার্ভার বন্ধ থাকায় সকাল থেকে টিকা কার্যক্রম বন্ধ ছিলো। তবে, দুপুর সাড়ে ১২ টা থেকে আবারও টিকাদান কার্যক্রম শুরু হয়। যত সময় লাইনে মানুষ থাকবে টিকা কার্যক্রম চলবে। যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন বলেন, সার্ভার সমস্যা থাকলে ম্যানুয়ালি টিকা দেওয়া হচ্ছে। সার্ভার চালু হলে ডাটা এন্ট্রি করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here