বাঘারপাড়ায় সাব-রেজিস্ট্রারে বিরুদ্ধে মামলার স্বাক্ষীদের মাসুদ-বদর চক্রের হুমকি

0
47

প্রদীপ বিশ্বাস, বাঘারপাড়া

যশোরের বাঘারপাড়ার সাব রেজিষ্টারের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন, পর্ণোগ্রাফি আইনে মামলার স্বাক্ষীদের ভয় ভীতি ও হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। সাব রেজিষ্টার রিপন মুন্সিকে বাচাঁতে এ পথ বেছে নিয়েছেন মাসুদ-বদর চক্র। এমনকি সাক্ষীদের নকল নবিশ পদ থেকে চাকুরিচ্যুত করার হুমকির পাশাপাশি প্রাণ নাশের হুমকি দেওয়া হয়েছে।

সাব রেজিস্ট্রারের পক্ষ নিয়ে ওই অফিসের অফিস সহকারী বদর উদ্দীন ও নকল নবিশ সভাপতি মাসুদুর রহমান এ হুমকি ধামকি দিয়েছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। এই অবস্থায় নারী নকল নবিশের করা মামলার স্বাক্ষীরা জীবনের নিরাপত্তা চেয়ে গত বুধবার রাতে বাঘারপাড়া থানায় সাধারণ ডায়েরী করেছেন।

সূত্র মতে, ১৯ জুলাই বাঘারপাড়া সাব রেজিষ্টার রিপন মুন্সির বিরুদ্ধে তারই অফিসের এক নারী নকল নবিশ বাদি হয়ে যশোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্র্যাইবুন্যাল-১ আদালতে ধর্ষণ চেষ্টা ও যৌন নির্যাতনের অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন, পর্ণোগ্রাফি আইনে মামলা করেন। মামলাটি গ্রহণ করেন সিনিয়র জেলা ও দায়রা জজ ইখতিখায়রুল ইসলাম মল্লিক।

এঘটনার স্বাক্ষীর তালিকায় ছিলেন ওই অফিসের নকল নবিশ সদস্যরা। গত বুধবার বিভিন্ন সময়ে সাব রেজিস্ট্রারের পক্ষ নেওয়া ওই অফিসের অফিস সহকারী বদর উদ্দীন ও নকল নবিশ সভাপতি মাসুদুর রহমান স্বাক্ষীদের মুঠোফোনে হুমকি দেন এবং বলেন, মামলায় স্বাক্ষী দিলে সমস্যা আছে’। নকল নবিশ পদ থেকে চাকুরিচ্যুত ও প্রাণ নাশের হুমকিসহ একাধিক ভয়ভীতি দেখিয়েছে বদর-মাসুদ গংরা। এ ঘটনায় ওই দিন রাতে ৪ জন নকল নবিশের নাম উল্লেখ করে তাদের জীবনের ও পরিবারের নিরাপত্তার দাবি জানিয়ে বাঘারপাড়া থানায় সাধারণ ডায়েরি করেন।

মামলার একাধিক স্বাক্ষীরা সাংবাদিকদের জানিয়েছেন, অফিসের বালাম বহির পৃষ্ঠা ছিড়ে ফেলে হয়রানির ফাঁদ আটছে মামলার বাদীসহ মাসুদ-বদর চক্র। অফিস বন্ধ থাকার সুযোগ কাজে লাগিয়ে বিভিন্ন ষড়যন্ত্র আটছে। এতে আমরা আতঙ্কে আছি।

এবিষয়ে কথা হয় সাব রেজিস্ট্রার অফিসের অফিস সহকারী বদর উদ্দীন ও নকল নবিশ সভাপতি মাসুদুর রহমানের সাথে। তারা বলেন, মামলার স্বাক্ষীদের কাউকে কোনো হুমকি দেওয়া হয়নি। এছাড়া তারা এ বিষয়ে কিছুই জানেন না বলে মন্তব্য করেছেন।

বাঘারপাড়া থানার ওসি (তদন্ত) শাহীনুর রহমান অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন,‘স্বাক্ষী প্রদানে ভয় ভীতি ও হুমকি ধামকির একটি অভিযোগ পেয়েছি’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here