আশাশুনিতে ইউনিয়ন পর্যায়ে কোভিড-১৯ টিকাদানের সকল প্রস্তুতি সম্পন্ন

0
19

আশাশুনি প্রতিনিধি

সরকারের ইউনিয়নের পর্যায়ে কোভিড-১৯ টিকা প্রদানের সিদ্ধান্ত বাস্তবায়নে আশাশুনি উপজেলার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আগমাী সারাদেশের ন্যায় আশাশুনি উপজেলার টিকা প্রদান কার্যক্রম শুরু হবে। উপজেলার ১১ ইউনিয়নে কোভিড-১৯ টিকা প্রদানের জন্য ইউপি চেয়ারম্যানদের সহযোগিতায় কেন্দ্র নির্বাচন এবং টিকা দানে দায়িত্ব প্রাপ্তদের প্রশিক্ষণ ইতিমধ্যে শেষ হয়েছে।

৭ আগষ্ট হতে ১২ আগষ্ট পর্যন্ত নির্দিষ্ট ৩ দিন স্ব স্ব ইউনিয়ন পরিষদ অথবা ইউপি চেয়ারম্যানদের সহযোগিতায় স্বাস্থ্যকর্মী কর্তৃক মনোনীত উপযুক্ত স্থানে কোভিড-১৯ প্রতিষেধক ভ্যাকসিন প্রদান কার্যক্রম অনুষ্ঠিত হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুদেষ্ণা সরকার জানান, শোভনালী, বুধহাটা, কুল্যা, দরগাহপুর, আনুলিয়া ও প্রতাপনগর ইউনিয়নে শনি, সোম ও মঙ্গলবার ৩ দিন ভ্যাকসিন প্রদান করা হবে। এছাড়াও বড়দল, আশাশুনি সদর, খাজরা, শ্রীউলা ও কাদাকাটি ইউনিয়নে শনি, রবি ও মঙ্গলবার ৩ দিন ভ্যাকসিন প্রদান করা হবে। টিকা গ্রহনে আগ্রহীদের নিবন্ধন কার্ড/ভ্যাকসিন কার্ডে সাথে এনআইডি ফটোকপি আনতে হবে এবং কার্ডের উপর মোবাইল নং লিখে আনতে হবে। বয়ষ্ক, প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধা এবং মহিলাদের অগ্রাধিকার দেয়া হবে।

একদিনে ৬০০ ব্যক্তিকে টিকা প্রদান করা হবে। নির্ধারিত কেন্দ্রে ৩ টি বুথে সকাল ৯ টা থেকে বিকাল ৩ পর্যন্ত টিকা দেওয়া হবে। পূর্বে যারা নিবন্ধন করছেন তাদের এসএমএস আসলে হাসপাতাল স্থায়ী কেন্দ্র থেকে টিকা নিতে হবে। বর্তমানে কোন ২য় ডোজ প্রদান করা হবে না। এদিকে, টিকাদান কার্যক্রমে উপজেলাবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here