চৌগাছায় ঘাসপুড়া খেয়ে কৃষকের আত্মহত্যা

0
119

শ্যামল দত্ত, চৌগাছা

যশোরের চৌগাছায় রবিউল ইসলাম (৬৫) নামে এক কৃষক ঘাস পুড়াখেয়ে আত্মহত্যা করেছেন। রবি বার সকালে পারিবারিক কলহের জের ধরে তিনি ঘাসপুড়া বিষ খেয়ে করে আত্মহত্যার চেষ্টা করেন। চৌগাছা উপজেলা সরকারি মডেল হাসপাতালে নেয়ার অবস্থা আশকা দেখে যশোর রেফার্ড করেন এক পর্যায়ে তার যােশর রোডে সলুয়া নামক স্থানে এসে মৃত্যু হয়। তিনি উপজেলার সুখপুকুরিয়া ইউনিয়নের বল্লভপুর গ্রামের মৃত মনছের আলীর ছেলে।

বল্লভপুর গ্রামের মেম্বর সাইফুল ইসলাম সাংবাদিকদের জানান, আগে থেকেই তিনি শারিরিক ও মানসিকভাবে অসুস্থ ছিলেন। রবিবার সকালে পারিবারিক কলহের জেরে তিনি (ঘাসপুড়া বিষ) খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন। পরিবারের লোকজন বুঝতে পেরে স্থানীয়দের সহযোগীতায় দ্রুত হাসপাতালে নিয়ে যায়। স্থানীরা জানান তার স্ত্রী অনেক আগেই মারা গেছেন। এক মেয়ে বিয়ে হয়ে গেছে। তিনি শ্বশুর বাড়ীতেই থাকেন। বাড়ীতে ছেলে আনিছুর রহমান ও তার স্ত্রী তার সাথে প্রায় খারাপ ব্যবহার করতেন। এমন কি তাকে দুবেলা ঠিকমত খেতেও দিত না। সে জন্য ছেলে ও বৌমার উপর অভিমান করে তিনি আত্মহত্যা করেছেন।

উপজেলা সরকারি মডেল হাসপাতালের জরুরী বিভাগে কর্তব্যরত উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (এসএসিএমও) মুহিবুল ইসলাম জানান, রবিবার সকালে ৯টার দিকে তাকে হাসপাতালে আনা হয়। হাসপাতালে তাকে ওয়াশ করে ওয়ার্ডে বেডে দেয়ার পর তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়। ঐ দিনে যশোরে নেওয়ার পথে তিনি অনুমান রাত ৯ টার মারা যান নিজের বড়িতে নিয়ে যান।

এ ব্যাপারে চৌগাছা থানার উপ-পরিদর্শক রাজেস দাস বলেন, মঙ্গলবার ভোর সকালে আমরা খবর পেয়ে মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য যশোর মর্গে প্রেরণ করি। ময়না তদন্ত শেষে মঙ্গলবার বিকেলে জানাজা শেষে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়েছে।

চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here