আশাশুনিতে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা অব্যাহত, ৪০ কেজি পুশকৃত চিংড়ী বিনষ্ট

0
32

আশাশুনি প্রতিনিধি

আশাশুনিতে খালে অবৈধভাবে নেট পাটা দেওয়া ও বাগদা চিংড়ীতে অপদ্রব্য পুশ করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতে সর্বমোট ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় পুশকৃত ৪০ কেজি চিংড়ী মাছ বিনষ্ট করা হয়।

মঙ্গলবার দিনভর উপজেলা বিভিন্নস্থানে জেলা প্রশাসকের নির্দেশে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হুসেইন খাঁন এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে অবৈধভাবে খালে নেটপাটা দিয়ে পানি নিষ্কাশনে প্রতিবন্ধকতা সৃষ্টির অপরাধে বুধহাটা ইউনিয়নের চাপড়া গ্রামের মৃত আব্দুল মজিদ গাজীর ছেলে সিরাজুল ইসলামকে ২৫ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়াও অবৈধভাবে বাগদা চিংড়িতে অপদ্রব্য পুশ করার অপরাধে মৎস্য রক্ষা ও সংরক্ষণ-১৯৫০ আইনের ৫ এর ১ ধারায় শোভনালী ইউনিয়নের গোদাড়া গ্রামের মৃত বোরহান উদ্দীনের ছেলে আবুল হোসেনকে ১০ হাজার টাকা, মহেশ্বরকাটি গ্রামের মৃত হাজারী লাল সরকারের ছেলে হরেকৃষ্ণ সরকারকে মহেশ্বরকাটি মৎস্য সেট থেকে ১০ হাজার টাকা ও কালীগঞ্জ উপজেলার চান্দুলিয়া গ্রামের মফিজুল বিশ্বাসের ছেলে আসাদুল হককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় তাদের নিকট থেকে পুশকৃত বাগদা চিংড়ী জব্দ করে সর্বমোট ৪০ কেজি মাছ বিনষ্ট করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবির, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সৈকত মল্লিক, সহকারি মৎস্য অফিসার মোস্তাফিজুর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here