সরকারী চাল কম দিয়ে আলোচনায় ইউপি সদস্য

0
27

পাইকগাছা প্রতিনিধি

খুলনার পাইকগাছায় পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে প্রধানমন্ত্রী প্রদত্ত ঈদ উপহার ভিজিএফ ১০ কেজি করে চাল পেয়েছে ১৮ হাজার ৩শ’ ১১ পরিবার। তবে ব্যাপকভাবে আলোচিত হয়েছেন উপজেলার কপিলমুনি ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য আ. আজিজ বিশ্বাস। যা এলাকায় টক অব দ্য টাউন।

তাদের আগের দিন ১০ কেজি চাল দেওয়ার কথা থাকলেও ৭ কেজি করে দেওয়ায় দুস্থ ও অসহায় উপকারভোগীরা প্রতিবাদ করতে থাকেন। এমন খবরে মিডিয়াকর্মীরা এসে দেখতে পান বিতরণকৃত চাল মাটিতে ঢেলে চালের উপর একাধিক ব্যাক্তি পা রেখে বালতিতে করে বিতরণ করছেন। সে সময় ইউপি সদস্য চাউলের বস্তার উপর বসে ছিলেন।

ওজনে কম, ওই ইউপি সদস্যের পরিবারের লোকদের দেওয়াসহ মাস্টাররোলে নাম থাকলেও চাল দিচ্ছেন না বলে অভিযোগ করেন উপকারভোগীরা। তাৎক্ষণিক উপজেলা নির্বাহী কর্মকর্তাকে মোবাইল ফোনে জানান মিডিয়াকর্মীরা।

তিনি তার প্রতিনিধিকে পাঠানো হচ্ছে বলে জানান এবং ইউপি চেয়ারম্যানকে অবগত করেন। একই সময় কপিলমুনি মেহেরুনেচ্ছা বালিকা বিদ্যালয় ১ ও ৩ নং ওয়ার্ডে সুষ্ঠভাবে চাল বিতরণ চলছিলো। ইতিপূর্বে উক্ত ইউপি সদস্য সরকারী গম চুরি মামলায় জেলে যান। ইউপি সদস্যের নিজ পরিবারে নাম দিয়ে কর্মসৃজন কর্মসূচিসহ সরকারী বিভিন্ন সুবিধা ভোগ করেন বলে জানা যায়।

ইউপি সদস্য আ. আজিজ বিশ্বাসের মুঠোফোনে যোগাযোগ করলে ফোন রিসিভ হয়নি। সকল ঘটনার স্টিল ছবি ও ভিডিও ফুটেজ আছে।

উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভার অনুকূলে ১৮৩.১১ মেট্রিকটন চাল বরাদ্দ করা হয়। হরিঢালী ১হাজার ৩৮২পরিবারের অনুকূলে ১৩.৮২০ মেট্রিকটন, কপিলমুনি ১হাজার ৯৪৮পরিবারের অনুকূলে ১৯.৪৮০ মেট্রিকটন, লতা ৬৪১ পরিবারের অনুকূলে ৬.৪১০ মেট্রিকটন, দেলুটি ৯১৮ পরিবারের অনুকূলে ৯.১৮০ মেট্রিকটন, সোলাদানা ১হাজার ৩১৬পরিবারের অনুকূলে ১৩.১৬০ মেট্রিকটন, লস্কর ১ হাজার ২০৮ পরিবারের অনুকূলে ১২.০৮০ মেট্রিকটন, গদাইপুর ১হাজার ১৬১ পরিবারের অনুকূলে ১১.৬১০মেট্রিকটন, রাড়–লী ১ হাজার ৫৪৩ পরিবারের অনুকূলে ১৫.৪৩০ মেট্রিকটন, চাঁদখালী ২হাজার ২২৭ পরিবারের অনুকূলে ২২.২৭০ মেট্রিকটন, গড়ইখালী ১ হাজার ৩৪৬ পরিবারের অনুকূলে ১৩.৪৬০ মেট্রিকটন ও পৌরসভার ৪ হাজার ৬২১ পরিবারের অনুকূলে ৪৬.২১০ মেট্রিকটন চাল বরাদ্দ হয়।

বরাদ্দকৃত চাল ঈদের আগেই স্ব-স্ব ইউনিয়ন ও পৌরসভার পক্ষ থেকে সংশ্লিষ্ট দুস্থ ও অসহায় উপকারভোগী পরিবারের মাঝে বন্টন করা হয়।

গত সোমবার সকালে রাড়–লী ইউনিয়নের উপকারভোগীদের মাঝে ভিজিএফ কর্মসূচির চাল বিতরণ করেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু ও উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস, ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ গাজী, ট্যাগ অফিসার মীর নূরে আলম সিদ্দিকী ও ইউপি সদস্যবৃন্দ। অনুরূপভাবে পৌরসভার উপকারভোগীদের মাঝে চাল বিতরণ করেন, মেয়র সেলিম জাহাঙ্গীর। এ সময় উপস্থিত ছিলেন, পৌরসভার সকল কাউন্সিলর বৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here