আশাশুনির প্রবীণ হোমিওপ্যাথিক চিকিৎসক আব্দুল মজিদ আর নেই

0
30

আশাশুনি প্রতিনিধি

আশাশুনি উপজেলার বুধহাটা বাজারের প্রবীণ হোমিওপ্যাথিক চিকিৎসক আব্দুল মজিদ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…….রাজিউন)। বুধবার (২১ জুলাই) রাত ৮টায় সাতক্ষীরা হার্ড ফাউন্ডেশনে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃতুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। পারিবারিক সূত্রে জানাগেছে, কুল্যা গ্রামের আব্দুল বারি সরদারের বড় ছেলে ডা. আব্দুল মজিদ দীর্ঘদিন হার্ড, লিভার, কিডনি ও ডায়বেটিস জনিত সমস্যায় ভুগছিলেন।

তিনি পর্যায়ক্রমে সাতক্ষীরা বুশরা হাসপাতাল, খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতাল এবং কয়েক মাস ঢাকায় বারডেম হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য ভর্তি ছিলেন। কিছুদিন আগে চিকিৎসাধীন অবস্থায় তার অবস্থার কিছুটা উন্নতি হলে বেড রেষ্টের জন্য তাকে গ্রামের বাড়ি বুধহাটায় নিয়ে আসা হয়। ঈদের দিন সন্ধ্যায় হঠাৎ তিনি আবারও অসুস্থ হয়ে পড়লে দ্রুত তাকে সাতক্ষীরা হার্ড ফাউন্ডেশনে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় রাতে সেখানেই শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। প্রয়াত ডা. আব্দুল মজিদ যশোর বেজপাড়া এলাকার বিশিষ্ট হোমিওপ্যাথিক চিকিৎসক স্বর্গীয় হরেন্দ্র মুখার্জীর ছাত্র ছিলেন।

আশাশুনি উপজেলায় একজন সুনামধন্য হোমিওপ্যাথিক চিকিৎসক হিসেবে পরিচিত ছিলেন তিনি। ডা. আব্দুল মজিদ সাতক্ষীরা সিটি কলেজের অধ্যক্ষ আবু সাঈদের ভাগ্নে ও নিশান কোম্পানির প্রতিষ্ঠাতা মরহুম শেখ নজরউদ্দীনের মেঝো জামাতা ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র সন্তানসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলার কুল্যা পশ্চিমপাড়া জামে মসজিদ চত্বরে মরহুমের জানাযা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। নামাজে জানাজায় ইমামতি করেন, মরহুমের ভাগ্নে মাওলানা আয়াতুল্লাহ হোসেন এবং দাফন শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, মাওলানা মাসুম বিল্লাহ সুজন।

এসময় সাতক্ষীরা সিটি কলেজের অধ্যক্ষ আবু সাঈদ, কুল্যা ইউপি চেয়ারম্যান আব্দুল বাছেত আল হারুন চৌধুরী, চেয়ারম্যান প্রার্থী এসএম ওমর ছাকী পলাশ, ইউপি সদস্য আলহাজ্ব আব্দুল মাজেদ গাজী, আশাশুনি প্রেসকাবের সাংগঠনিক সম্পাদক এসকে হাসান, ডা. বেলায়েত আলী, মাওলানা ইলিয়াস আলী, সামাজিক বন্ধন এর সাধারণ সম্পাদক এসকে রাজা, ডা. আব্দুল হামিদ, ডা. আলমগীর কবির, ডা. ফিরোজা খানম, আশাশুনি প্রেসকাবের সদস্য শেখ বাদশাসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here