শুল্ক ফাঁকি দিয়ে পাচারের অভিযোগ : ৬১ লাখ টাকার ভারতীয় পণ্য, একটি কাভার্ড ভ্যান সহ আটক ১

0
15

বেনাপোল প্রতিনিধি

ভারত থেকে আমদানি পণ্যের অন্তরালে শুল্ক ফাঁকি দিয়ে ৬১,৫০,০০০ টাকার বিভিন্ন প্রকার মালামাল সহ একটি কাভার্ড ভ্যান আটক করেছে বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এ সময় ওই সব পণ্য পাচারের অভিযোগে ই¯্রাফিল (২২) নামে একজনকে আটক করা হয়। শুল্ক ফাঁকি দেওয়া মালালের মধ্যে ছিল শাড়ি, শেরওয়ানী, জর্দা, কারেন্ট জাল, ঔষধ, ও কসমেটিক্স। শনিবার রাত্রে শার্শার নাভারন বাজার থেকে অবৈধ এ ভারতীয় পণ্যর চালনটি আটক হয়। আটককৃত ব্যক্তি বেনাপোল পোর্ট থানার গাতিপাড়া গ্রামের কামাল হোসেনের ছেলে।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে, কর্নেল সেলিম রেজা বলেন গোপন সংবাদের ভিত্তিতে নাভারন এলাকায় অভিযান পরিচালনা করে ৬১,৫০,০০০ টাকার বিপুল পরিমান ভারতীয় পণ্য আটক করা হয়।

আটককৃত পণ্যর মধ্যে ছিল ৬০ পিস ভারতীয় উন্নতমানের শাড়ী, শেরওয়ানী ৯০০ টি, জর্দ্দা ২৫০ কৌটা, কারেন্ট জাল ১৩৮ কেজি, বিভিন্ন প্রকার ঔষধ ৫১০০০ পাতা, বিভিন্ন প্রকার হোমিও ঔষধ ১১৪৬ বোতল, বিভিন্ন প্রকার কসমেটিক্স সামগ্রী ও ০১ টি কাভার্ড ভ্যান। এসব পণ্য শুল্ক ফাঁকি দিয়ে পাচার করা হচ্ছিল। আটককৃত আসামির বিরুদ্ধে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে আমাদনি পণ্যর মধ্যে পণ্য পাচারের অভিযোগে মামলা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here