“পাশে আছি আমরা” সংগঠনের একঝাঁক যুবক করোনা রুগীর পাশে

0
42

এস. এম মুসতাইন, বসুন্দিয়া

সারাদেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, প্রতি দিন মরছে মানুষ, হাসপাতালে মৃত্যু পুরিতে পরিনত। গ্রাম গ্রামে ছড়িয়ে পড়ছে এর ভয়াবহতা। সেই মুহূর্তে যশোর সদর উপজেলার বসুন্দিয়া ইউনিয়নের একঝাঁক তরুন ও যুবক “পাশে আছি আমরা” নামের সেচ্ছাসেবী সংগঠন বসুন্দিয়া মোড়ে করোনার বিরুদ্ধে জীবনের ঝুঁকি নিয়ে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছে সংক্রমণ রুগীরদের পাশে। বিনামূল্যে অক্সিজেন ও গাড়ি সরবরাহ কাজে সার্বণিক জনস্বার্থে জীবন বাচাতে চালিয়ে যাচ্ছে নিঃস্বার্থে যুবকরা। বসুন্দিয়া মোড়ের বাস স্ট্যান্ডের পাশেই নিঃস্বার্থে “পাশে আছি আমরা” নামের একটি সংগঠনের অফিস চোখে পড়ে সবার। গ্রামে গ্রামে প্রচারনার লিফলেট ছড়িয়ে দিয়েছে। সেই সাথে তিনটি জরুরী সেবাদানকারির মোবাইল নাম্বারও রয়েছে। ০১৭৪৬-৯৩০০৩৩ (রায়হানুল), ০১৭৭৫-০০৯৪২১ (উৎস), ০১৬৪১-৫১৮২৪৬ (তমাল)।

ইউনিয়নের যে কোন জায়গায় অসুস্থ করোনার লন জাতীয় খবর শুনলেই ছুটে চেলেছে রুগীর পাশে এই সংগঠনের দশ যুকক। নিঃস্বার্থে সেচ্ছাসেবী দলের কয়েকজন যুবকের সাথে কথা হয়, উৎস, আবির হোসেন, তমাল হোসেন, তাইফুর রহমান বাবু এরা সাংবাদিকদের বলেন সারা বাংলাদেশে করোনা ছড়িয়ে পড়ছে আক্রান্ত হচ্ছে নতুন নতুন এলাকায়। মারা যাচ্ছে প্রচুর মানুষ, আমাদের সহায়তায় যদি একটি প্রান বাঁচে, তাহলে আমরা গর্বিত স্বাধীন দেশের নাগরিক।

প্রতি দিন আট দশ জন রুগিকে বিনামূল্যে অক্সিজেন সেবা দিয়ে হাসপাতালে পাঠানো হচ্ছে। কথা হয় “পাশে আছি আমরা” সংগঠনের কর্মী মুজাহিদ ও ইয়ামিনের সাথে তারা জানায়, স্কুল কলেজ বন্ধ, সারা দিন মোবাইলে গেম না খেলে মানব কাজ করা উত্তম। এ রকম সচেতন যুবকরা সেবায় এগিয়ে আসলে সারা দেশে করোনার মহামারী, আক্রান্ত রুগীরা ভোগান্তির হাত থেকে রা পাবে। সেই সাথে মৃত্যুর ঝুঁকি কমে যাব বলে আমরা আশাবাদী।

কথা হয় বসুন্দিয়া মোড়ের সমাজ সেবক বিশিষ্ট রাজনৈতিক ব্যাক্তিত্ব শাহজাহান আলী ফারাজী, বিশিষ্ট ব্যবসায়ী জিন্নাহ শেখ তারা বলেন, দেশে যখন করোনায় ছেয়ে গেছে, হাসপাতালে মৃত্যু পুরিতে পরিনত, পল্লী গায়েও এ প্রানঘাতী আক্রমণ করছে। এই মুহুর্তে সবারই সচেতন হওয়া প্রয়োজন। রা পেতে স্বাস্থ্য বিধি মেনে চল সহ আক্রান্ত রুগীর পাশে দাড়নো একটি মহত কাজ। বসুন্দিয়া মোড়ে কয়েকটি সেচ্ছাসেবী সংগঠন জীবনের ঝুঁকি নিয়ে এগিয়ে এসেছে। বিনামূল্যে অক্সিজেন সরবরাহ সহ গাড়িতে আক্রান্ত রুগী হাসপাতালে পৌঁছাতে পিছুপা নয় যুবকরা।

এমনই একটি সংগঠন নিঃস্বার্থে “পাশে আছি আমরা” দলটি দিন রাত ছুটে চলেছে সেবায়। এরকম প্রতিটি অঞ্চলে সেচ্ছায় কার্যক্রম করতে পারলে মৃত্যু পুরির হাত থেকে রা হবে বলে সবার ধারনা। তাছাড়া স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রাখা, মুখে মাক্স ব্যবহারের উপর সচেতন হোক জনগন এমনই প্রত্যাশা এখানকার মানুষের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here