৩৮ হাজার শিক্ষক পদে নিয়োগ সুপারিশ, প্রার্থী নেই ১৫ হাজারে

0
48

সত্যপাঠ ডেস্ক

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে তৃতীয় ধাপে ৫৪ হাজারের বেশি শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি অনুসারে ৩৮ হাজার ২৮৬ টি পদে নিয়োগ সুপারিশ করেছে এনটিআরসিএ। এরমধ্যে ৩৪ হাজার ৬১০টি এমপিওভুক্ত পদে ও ৩ হাজার ৬৭৬টি ননএমপিও পদে নিবন্ধিত প্রার্থীদের নিয়োগ সুপারিশ করা হয়েছে। আর ১৫ হাজার ৩২৫টি পদে প্রার্থী ও আবেদন না পাওয়ায় নিয়োগ সুপারিশ করা হয়নি। এর মধ্যে মহিলা কোটার ৬ হাজার ৭৭৭টি পদে মহিলা প্রার্থী পাওয়া যায়নি। আর ৮ হাজার ৪৪৮টি পদে কোনো আবেদন পায়নি এনটিআরসিএ। এ নিয়োগের মোট ৮৯ লাখের বেশি আবেদন জমা পড়ে

জানা গেছে, গত বৃহস্পতিবার গভীর রাতে এমপিওভুক্ত ৩৪ হাজার ৬১০টি পদে প্রার্থীরা নিয়োগ সুপারিশ পেয়েছেন। আর শনিবার ভোরে ননএমপিও ৩ হাজার ৬৭৬টি পদে প্রার্থীরা নিয়োগ সুপারিশ পেয়েছেন।

সম্পুর্ণ ডিজিটাল পদ্ধতিতে টেলিটকের স্বয়ংক্রিয় সফটওয়্যারের মাধ্যমে, যোগ্যতার ভিত্তিতে, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী, চয়েস করা শিক্ষা প্রতিষ্ঠান এবং মেধা তালিকার ভিত্তিতে এনটিআরসির আওতায় বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের এন্ট্রি লেভেলে ৩৮ হাজার ২৮৬ জন প্রার্থীকে প্রাথমিকভাবে যোগ্য হিসেবে বিবেচনা করে গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করা হয়েছে। তার মধ্যে এমপিও ৩৪ হাজার ৬১০ জন এবং ননএমপি ৩ হাজার ৬৭৬ জন।

৮ হাজার ৪৪৮টি পদে কোনো আবেদন না পাওয়ায় এবং ৬ হাজার ৭৭৭টি মহিলা কোটা পদে মহিলা প্রার্থী না পাওয়ায় মোট ১৫ হাজার ৩২৫টি পদে ফল দেয়া সম্ভব হয়নি। এসব পদে পরবর্তীতে বিজ্ঞপ্তি দিয়ে নিয়োগের সুপারিশ করা হবে। নির্বাচিত প্রার্থীদেরকে প্রাথমিক নির্বাচনের এসএমএস দেয়া হয়েছে। পুলিশ ভেরিফিকেশনের পর তাদের নিয়োগ সুপারিশ পাঠানো হবে মর্মে আরেকটি এসএমএস দেয়া হবে। প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়িত হাওয়ায় অত্যন্ত স্বচ্ছভাবে এসব নিয়োগ কার্যক্রম সম্পাদন করা সম্ভব হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here