কান উৎসবের টপ মডেল বাংলাদেশের প্রিয়তি

0
59

বিনোদন ডেস্ক

গত শুক্রবার কান চলচ্চিত্র উৎসবের ৭৪তম আসরে ইন্টেগ্রিটি ম্যাগাজিনের পৃষ্ঠপোষকতায় টপ মডেল নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত আইরিশ মডেল-অভিনেত্রী মাকসুদা আক্তার প্রিয়তি। ফ্রান্স থেকে প্রিয়তি নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

বিশ্বের বিভিন্ন দেশের মডেলদের মধ্যে টপ মডেলের অ্যাওয়ার্ড পাওয়ার পর উচ্ছ্বসিত প্রিয়তি বলেন, ‘আমি এতটাই আবেগাপ্লুত হয়ে পড়েছি যে, কথা তো দূরে থাক লিখেও অনুভূতি প্রকাশ করতে পারছি না। কানের মাটিতে টপ মডেলের অ্যাওয়ার্ড পাওয়া স্বপ্নের মতো লাগছে।’

বিশ্বের বিভিন্ন দেশ থেকে নামি নামি মডেলরা এই উৎসবে অংশ নিয়েছেন। তাদের মধ্য থেকে টপ মডেলের অ্যাওয়ার্ড প্রদান করা হয় বলেও জানান প্রিয়তি।

রাজধানী ঢাকায় জন্মগ্রহণ করেন প্রিয়তি। শৈশব কেটেছে এই শহরেই। কৈশোরে তিনি পাড়ি জমান আয়ারল্যান্ডে। ইতোমধ্যে বাংলাদেশি বংশোদ্ভুত প্রিয়তি মিস আয়ারল্যান্ড ২০১৪ প্রতিযোগিতায় বিজয়ীর মুকুট মাথায় তুলেছেন। শুধু তাই নয়, মিস আর্থ ২০১৬ প্রতিযোগিতায় বিজয়ী হন।

প্রিয়তি নাম লেখিয়েছেন চলচ্চিত্রে। পরিচালক কিয়ারন ডেভিস প্রিয়তিকে নিয়ে প্রথম নির্মাণ করেন ‘ওয়ান্ডারল্যান্ড’ শিরোনামে চলচ্চিত্র। প্রিয়তি অভিনীত দ্বিতীয় আইরিশ চলচ্চিত্র ‘কোকোলান’। এ সিনেমাটিও নির্মাণ করেছেন তিনি। এরপর কিয়ারন প্রিয়তিকে নিয়ে নির্মাণ করেন ‘দ্য মাউন্টেন অব সেরেনিটি’ শিরোনামে চলচ্চিত্র।

কানের সর্বোচ্চ পুরস্কার স্বর্ণ পাম জিতেছে ফরাসি নারী নির্মাতা জুলিয়া দুকুরনোর ‘তিতান’। ২৮ বছর পর কোনো নারী পরিচালকের হাতে উঠলো এই সম্মান। পুরস্কারটি তুলে দেন অভিনেত্রী শ্যারন স্টোন ও এবারের মূল প্রতিযোগিতা বিভাগের বিচারকদের প্রধান আমেরিকান কৃষ্ণাঙ্গ পরিচালক স্পাইক লি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here