সাংবাদিক মিজানুর রহমান তোতার মৃত্যুতে চৌগাছা প্রেসক্লাবের শোক

0
19

শ্যামল দত্ত, চৌগাছা

দৈনিক ইনকিলাবের বিশেষ প্রতিনিধি প্রখ্যাত কবি ও যশোর প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক মিজানুর রহমান তোতা আর নেই। শনিবার ভোরে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মহান আল্লাহ তাকে জান্নাতের বাসিন্দা হিসেবে কবুল করে নিন।

তার মৃত্যুতে চৌগাছা প্রেসক্লার নেতৃবৃন্দ গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

শোক বিবৃতি দিয়েছেন চৌগাছা প্রেসক্লাবের সভাপতি জিয়াউর রহমান রিন্টু, সিনিয়র সহ-সভাপতি রহিদুল ইসলাম খান, সহ-সভাপতি সোহেল কবির, সাধারণ স¤পাদক প্রভাষক অমেদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শ্যামল দত্ত, সহ-সম্পাদক প্রভাষক হারুন অর রশিদ, ধর্ম বিষয়ক সম্পাদক এম এ রহিম, অর্থ স¤পাদক আসাদুজ্জামান মুক্ত, সাহিত্য সাংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মাষ্টার বাবুল আক্তার, দপ্তর সম্পাদক এইচ এম ফিরোজ হোসেন, সাংগঠনিক পত্রিকা বিষয়ক স¤পাদক মাষ্টার আব্দুল আলিম, নির্বাহী সদস্য অধ্যক্ষ আবু জাফর, অধ্যাপক আবুল কাশেম, কাজী আশাদুল ইসলাম, প্রভাষক আজিজুর রহমান, মাস্টার আব্দুল কাদের, মাষ্টার আব্দুল মালেক, প্রভাষক বি এম হাফিজুর রহমান, মাষ্টার মাও আব্দুল কাদের, আব্দুল্লাহ আল মামুন, মাষ্টার আলমগীর কামাল, আজিজুর রহমান, দেওয়ান শফিকুল ইসলাম, সরোয়ার হুসাইন, মেহেদী হাসানসহ চৌগাছা উপজেলায় কর্মরত সকল সাংবাদিক। এ সময় তারা প্রয়াতের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকাহত পারবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

তিনি কোভিড-১৯ আক্রান্ত ছিলেন। তাছাড়া তার মস্তিষ্কে রক্তক্ষরণও হয়েছিল। শনিবার বাদ জোহর যশোর শহরের নূতন খয়েরতলা জামে মসজিদে তার নামাজে জানাজা শেষে দাফন করা হয়েছে বলে পারিবারিক সূত্রে জানা গেছে। এদিকে যশোর প্রেসক্লাবের সাবেক এই সভাপতি ও সম্পাদকের মৃত্যুতে প্রেসক্লাব ভবনে কালো পতাকা উত্তোলন করা হয়েছে। খোলা হয়েছে শোকবই।

মিজানুর রহমান তোতার জন্ম ঝিনাইদহ ক্যাডেট কলেজ-সংলগ্ন এলাকায়। সেখানে তিনি বেড়ে ওঠেন। ঝিনাইদহ কে সি কলেজে পড়াকালে তিনি জাসদ ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। পরে স্থানীয় দৈনিক স্ফুলিঙ্গের মাধ্যমে গণমাধ্যমে হাতেখড়ি হয়। পরে তিনি দৈনিক আজাদসহ বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন। দৈনিক ইনকিলাব বাজারে আসার পর তিনি এই পত্রিকায় থিতু হন। জেলা প্রতিনিধি থেকে শুরু করে বিশেষ প্রতিনিধিও হয়েছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here