‘মাথার উপর চালা ছিলো না, এবার চালা হয়েছে, সুখে শান্তিতে ঘরে বসবাস করছি’

0
14

মঈন উদ্দিন, ফুলতলা

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর প্রদানের অংশ হিসেবে ফুলতলা উপজেলার দামোদর ইউনিয়নের বাসিন্দা ইকবল হোসেনের স্ত্রী জাহিদা বেগমের সাথে কথা বললে তিনি জানান, গত বছর আমাদের মাথার উপর কোন চালা ছিলো না। এবার আমাদের মাথার উপর চালা হয়েছে। এখন আমরা সুখে শান্তিতে ঘরে বসবাস করছি।

প্রধানমন্ত্রীর এ আশ্রয়ন প্রকল্পে ফুলতলা উপজেলার ৪ টি ইউনিয়নে ২ ধাপে মোট ৪৬ টি পরিবারকে জমিসহ ঘর প্রদান করা হয়। প্রত্যেক পরিবারকে ২ শতাংশ জমির উপর এই ঘরগুলি নির্মান করা হয়। প্রতিটি ঘরের নির্মান ব্যয় ছিলো ১ লক্ষ ৭১ হাজার টাকা। উপজেলার প্রকৃত ছিন্নমুল পরিবার এই ঘর পেয়েছে।

আবুল সরদারের স্ত্রী আনজুয়ারা বেগমের সাথে কথা বললে তিনি জানান, প্রধানমন্ত্রী ছিন্নমুলদের জন্য ঘর প্রদান করেছেন। আল্লাহ যেন তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু দান করেন।

দামোদর ইউনিয়নের চেয়ারম্যান শরীফ মোহাম্মদ ভূঁইয়া শিপলু’র সাথে কথা বললে তিনি জানান, প্রকৃত ভূমিহীনদের ঘর প্রদান করা হয়েছে।

সহকারী কমিশনার (ভূমি) রুলী বিশ্বাস জানান, আমাদের সরাসরি তদারকীর মাধ্যমে ৪৬ টি ভূমিহীন পরিবারের মাঝে জমির দলিলপত্র হস্তান্তর করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিনের সাথে কথা বললে তিনি জানান, নির্মান সামগ্রীর গুণগত মান শতভাগ রক্ষা করে আশ্রয়ণ প্রকল্পের কাজ সম্পন্ন করা হয়েছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শেখ আকরাম হোসেন জানান, জেলা প্রশাসক, বিভাগীয় কমিশনার ও প্রধানমন্ত্রীর দপ্তরের কর্মকর্তাবৃন্দ সরাসরি ফুলতলা উপজেলার ছিন্নমুলদের দেওয়া ঘরগুলো পরিদর্শন শেষে সন্তোষ প্রকাশ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here