বকেয়া পাওনার দাবিতে পাটকল শ্রমিকদের সমাবেশ

0
14

 

খালিশপুর জুটমিল ও দৌলতপুর জুটমিল কারখানা কমিটির উদ্যেগে আজ বিকাল ৫ ঘটিকার সময় খালিশপুর জুটমিল গেটে এক শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়। খালিশপুর জুটমিল, দৌলতপুর জুটমিল সহ ৫ টি মিলের ১২ হাজার শ্রমিকদের সকল বকেয়া পাওনার পরিশোধের দাবিতে আজ উক্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। ২৬টি পাটকল বন্ধের পর অপরাপর ২১ টি মিলের শ্রমিকরা তাদের এরিয়ার টাকা পেলেও এই ৫ টি মিলের শ্রমিকরা কোন টাকা পাচ্ছে না। যা সম্পূর্ণ অগনতান্ত্রিক ও আইন বিরুদ্ধ। সমাবেশ থেকে ঈদের পূর্বেই এই সকল পাটকল শ্রমিকদের টাকা পরিশোধের জন্য জোর দাবি জানানো হয়।

কর্মসুচির সভাপতিত্ব করেন খালিশপুর জুটমিলের কারখানা কমিটির সদস্য সচিব আলমগীর কবির, উপস্থিত ছিলেন শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্যের সমন্বয়ক রুহুল আমিন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন খালিশপুর জুটমিলের সিবিএ সাংগঠনিক সম্পাদক মনির, কারখানা কমিটির যগ্ম আহ্বায়ক আবু বক্কর, দৌলতপুর জুটমিলের সিবিএ প্রচার সম্পাদক নুর মোহাম্মদ, শ্রমিক নেতা চান মিয়া, ক্রিসেন্ট জুটমিলের শ্রমিকনেতা মোশাররফ হোসেন, স্টার জুমিলের শ্রমিকনেতা আলমগীর হোসেন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন খুলনা জেলা আহ্বাবায়ক শেখ আলামিন সহ প্রমুখ নেতৃবৃন্দ।

উক্ত সভা থেকে আগামী ১৮ তারিখ সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত খালিশপুর জুটমিল গেটে অবস্থান ধর্মঘট এবং সেখান থেকে জেলা প্রশাসকের মাধ্যেমে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি পেশের কর্মসূচি ঘোষনা করা হয় ।

কর্মসুচি থেকে নেতৃবৃন্দ হুশিয়ারী দিয়ে বলেন, সরকার যদি এই অবস্থান কর্মসূচির পরও পাওনা টাকা পরিশোধ না করে তবে জীবনের বিনিময়ে আমরা আমাদের দাবী আদায় করে নেব।

প্রেস বিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here