লকডাউন শিথিলের প্রতিবাদ ও খাদ্য সহায়তার দাবিতে যশোরে বাম গণতান্ত্রিক জোটের মানববন্ধন

0
21

সত্যপাঠ রিপোর্ট

লকডাউন শিথিলের প্রতিবাদ ও খাদ্য সহায়তা সহ বিভিন্ন দাবিতে যশোরে বাম গণতান্ত্রিক জোট জেলা শাখার উদ্যোগে বৃহস্পতিবার (১৫ জুলাই) প্রেসকাব যশোরের সামনে এক প্রতীকি মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বাম গণতান্ত্রিক জোটের জেলা সমন্বয়ক ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী)’র জেলা সাধারণ সম্পাদক কমরেড জিল্লুর রহমান ভিটু।

মানববন্ধনে তিনি বলেন, বিধিনিষেধ বা লকডাউন তুলে দিয়ে গোটা জাতিকে সরকার বিপদের মুখে ঠেলে দিয়েছে। এতে সংক্রমণ বহুগুন বেড়ে যাবে, মৃত্যু হার বেড়ে যাবে- এর দায় সরকারকেই নিতে হবে। শিল্পপতি ধনিকদের স্বার্থে সরকার এই বিধিনিষেধ বা লকডাউন তুলে দিয়েছে তাদের বাণিজ্যের সুবির্ধার্থে। এতে সাধারণ মানুষের করোনা হলো কি মৃত্যু হলো তাতে সরকারের কিছু যায়-আসে না। ইতিমধ্যে সরকারের স্বাস্থ্যমন্ত্রীর বক্তব্যে তা প্রকাশ পেয়েছে।

তিনি আরও বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় সংক্রমণ রোধের বিকল্প নাই। সেকারণেই খাদ্য সহায়তা দিয়ে কঠোর লকডাউন দিতে হবে।

তিনি বলেন, আমাদের যশোরে খাদ্য নাই, হাসপাতাল নাই, বেড নাই, অক্সিজেন নাই, ডাক্তার নাই, নার্স নাই, স্বাস্থ্যকর্মী নাই। কোন কোন অক্সিজেন ব্যবসায়ী এই মহামারীর সময় স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানগুলিতে সহযোগিতা না করে সংকট তৈরি করছে। সরকার ও প্রশাসনকে এগুলি আমনে নেওয়ার আহ্বান জানাচ্ছি।

এই মুহূর্তে আর্মি মেডিকেল কোর কে দায়িত্ব দিয়ে ফিল্ড হাসপাতালের বিকল্প নাই। যশোর মেডিকেল কলেজে ৫০০ বেড এখনই চালু করতে হবে। সদর হাসপাতালকে করোনা হাসপাতাল ঘোষণা করতে হবে। আমাদের উত্থাপিত দাবি সমূহ অবিলম্বে বাস্তবায়ন করতে হবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) কেন্দ্রীয় নেতা মোজ্জামেল হোসেন মঞ্জু, বাসদ (মার্কসবাদী) জেলা সমন্বয়ক হাচিনুর রহমান, বাসদ (মার্কসবাদী) নেতা দীলিপ ঘোষ, ইউনাইটেড কমিউনিস্ট লীগের জেলা কমিটির অন্যতম নেতা কমরেড কামাল হাসান পলাশ, সিপিবি’র জেলা নেতা কমরেড আব্দুল জলিল, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) নেতা হাবিবুর রহমান মোহন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here