বুধবার যশোরে ৫ জনের মৃত্যু, আক্রান্ত ২২৭

0
14

মোকাদ্দেছুর রহমান রকি

বুধবার ১৪ জুলাই সকাল থেকে তার পূর্বে গত ২৪ ঘণ্টায় যশোর জেনারেল হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ৫ জন। এ সময়ের মধ্যে ৮শ’ ৯ জনের নমুনা পরীক্ষা করে ২শ’ ২৭ জনের শরীরে সংক্রমন করোনা ভাইরাস পজিটিভ পাওয়া গেছে।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আরিফ আহমেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, যশোর জেনারেল হাসপাতালের রেড জোনে ১৪ জুলাই সকাল পর্যন্ত ভর্তি রয়েছেন ১শ’ ৬০ জন এবং ইয়েলো জোনে ৫৩ জন।

এদিকে, বুধবার ১৪ জুলাই যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ৪শ’ ৫১ জনের নমুনা পরীক্ষা করে ১শ’ ৩৩ জনের শরীরে সংক্রমন করোনা ভাইরাস পজিটিভ পাওয়া গেছে। এ সময়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ৭ জনের নমুনা পরীক্ষা করে ২ জন, র‌্যাপিট অ্যান্টিজেন্ট এর মাধ্যমে ৩শ’ ৪০ জনের নমুনা পরীক্ষা করে ৮৫জন ও জেনি’র মাধ্যমে ১১ জনের নমুনা পরীক্ষার করে ৭ জনের শরীরে সংক্রমন করোনা ভাইরাস পজিটিভ পাওয়া গেছে।

নতুন করে সংক্রমন করোনা ভাইরাসে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মারা গেছেন, যশোর সদর উপজেলার আনিসুর রহমান (৪৫), শার্শা উপজেলার ফুলজান (৬৫), মণিরামপুর উপজেলার হালিমা (৬০) ও বাঘাপাড়া উপজেলার রেজাউল (৫৬) এবং বাসায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন যশোর সদর উপজেলার ওসমান গনি (৮০)।

নতুন করে আক্রান্ত ২২৭ জনের মধ্যে যশোর সদর উপজেলার ১১৩জন, অভয়নগর উপজেলায় ৩৯জন, চৌগাছা উপজেলায় ১৮জন, মণিরামপুর উপজেলায় ১৪জন, ঝিকরগাছা উপজেলায় ২২জন, কেশবপুর উপজেলায় ৯জন, বাঘারপাড়া উপজেলায় ৭জন ও শার্শা উপজেলায় ৫জন রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here