নড়াইলে ১২টি পশুর হাট বসবে, খুশি ক্রেতা-বিক্রেতা ও ইজারাদারা

0
46

নড়াইল প্রতিনিধি

পবিত্র ঈদুল আযহায় এবছর নড়াইল জেলায় ১২টি স্থানে পশুর হাট বসবে। স্বাস্থ্যবিধি মেনে এসব হাট বসানো হবে। এর মধ্যে ১০টি স্থায়ী হাট ও ২টি অস্থায়ী হাট বসবে।

বুধবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ উপলক্ষে এ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

জানাগেছে, নড়াইল সদর উপজেলার মাইপাড়ায় শুক্রবার ও রবিবার, নাকসীতে মঙ্গলবার ও শনিবার হাট বসবে।

কালিয়া উপজেলার পহরডাঙ্গায় রবিবার ও মঙ্গলবার, পৌর পশুরহাটে শনিবার ও মঙ্গলবার এবং নোয়াগ্রাম অস্থায়ী পশুরহাটে সোমবার পশুর হাট বসবে।

এছাড়া লোহাগড়া উপজেলায় লোহাগড়া পৌর পশুর হাট, লাহুড়িয়া কালিগঞ্জ পশুর হাট বৃহস্পতিবার ও সোমবার, শিয়েরবর পশুর হাট বুধবার ও সোমবার, দিঘলিয়া পশুর হাট শুক্রবার ও রবিবার, বড়দিয়া পশুর হাট শনিবার ও মঙ্গলবার, ইতনা পশুরহাট রবিবার, লংকারচর অস্থায়ী পশুর হাট শনিবার বসবে।

এদিকে করোনার সংক্রমণ প্রতিরোধ ও সুষ্ঠভাবে হাট পরিচালনার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৭টি নির্দেশনা জারী করো হয়েছে।

হাটে প্রবেশ ও বের হওয়ার জন্য পৃথক গেইট, সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক ব্যবহার, প্রবেশ পথে হ্যান্ড স্যানিটাইজার ও সাবান রাখা, মাইকযোগে প্রচার-প্রচারণা, একটি পশু ক্রয়ের জন্য দুজনের বেশি হাটে প্রবেশ না করা সহ বিভিন্ন নির্দেশনা দেয়া হয়েছে।

এদিকে হাট বসানোর উদ্যোগে খুশি হয়েছেন গরু ক্রেতা, বিক্রেতা ও ইজারাদাররা।

নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, ‘ঈদুল আযহা উপলক্ষে কুরবানীর গরু বেচা-কেনার জন্য স্বাস্থ্যবিধি মেনে জেলার তিনটি উপজেলায় ১২টি হাট বসানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। করোনার সংক্রমন প্রতিরোধসহ সুষ্ঠভাবে হাট পরিচলনার জন্য ২৭টি নির্দেশনা দেওয়া হয়েছে। আশা করি ক্রেতা-বিক্রেতা ও ইজারাদাররা নির্দেশনাগুলি মেনে চলবেন।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here