বেতনা নদীর চর থেকে নবজাতক উদ্ধার॥ ৫ ঘন্টা পর মৃত্যু

0
32

এম এম নুর আলম, আশাশুনি

আশাশুনি উপজেলার গুনাকারকাটি ব্রিজের নিচে বেতনা নদীর চর থেকে সদ্য ভূমিষ্ঠ এক জীবিত কন্যা নবজাতক রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করলেও চিকিৎসাধীন অবস্থায় ৫ ঘন্টা পর শিশুটি মৃত্যুবরণ করে। কুল্যা ইউপি চেয়ারম্যান আব্দুল বাছেত আল হারুন চৌধুরী জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে গুনাকরকাটি ব্রীজের নীচে বেতনা নদীর চর থেকে কয়েকজন শ্রমিক মাটি কাটার কাজ করছিল।

এ সময় তারা কাজের পার্শ্ববতী একটি শিশু সাদৃশ্য দেখতে পেয়েই পাশে যেয়ে মাথা ও মুখ থেতলানো রক্তাক্ত অবস্থায় নবজাতককে দেখতে পায়। পরে তাদের ডাকচিৎকারে বহু লোক সেখানে জড়ো হয়। এ খবর শুনে ইউপি চেয়ারম্যান দ্রুত ঘটনাস্থলে পৌছে নবজাতক কন্যা শিশুটি কাপড় দিয়ে জড়িয়ে নিজেই মোটর সাইকেল যোগে দ্রুত সাতক্ষীরা সদর হাসপাতালে আইসিইউতে নিয়ে ভর্তি করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় ৫ ঘন্টা পর দুপুর ১২.৪৫ টার দিকে নবজাতকটি মৃত্যুর কোলে ঢলে পড়ে।

এরিপোর্ট লেখা পর্যন্ত প্রশাসনের সহযোগিতায় ঐ শিশুটির ডিএনএ টেস্টের প্রক্রিয়া চলছিল। সকল প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর শিশুটিকে ইউপি চেয়ারম্যান আব্দুল বাছেত আল হারুন চৌধুরী তার পারিবারিক কবরস্থানে দাফন করবেন বলে জানান। এদিকে, বাচ্চাটি রাতে ভূমিষ্ট হওয়ার পর রাতের কোন এক সময় ব্রীজের উপর থেকে নবজাতকসহ তার মায়ের রক্তমাখা কাপড়-চোপড় ও ফুল ফেলে দিয়ে গেছে বলে ধারনা করছেন স্থানীয়রা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here