যশোরে একদিনে ফের ১৭ জন মৃত্যু, শনাক্ত ৩১১

0
53

মোকাদ্দেছুর রহমান রকি

সোমবার ১২ জুলাই সকাল থেকে গত ২৪ ঘণ্টায় যশোর জেনারেল হাসপাতালে সংক্রমন করোনায় আক্রান্ত ও করোনা উপসর্গ নিয়ে মোট মারা গেছেন ১৭ জন। এর মধ্যে ১২ জন করোনায় আক্রান্ত ভর্তিকৃত বাকী ৫ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। একই সময়ে ৫শ’ ৬৯ জনের করোনা পরীক্ষায় ৩শ’ ১১ জন সংক্রমন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও ) ডা. আরিফ আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, যশোর জেনারেল হাসপাতালের রেড জোনে ১২ জুলাই সোমাবর পর্যন্ত ভর্তি রয়েছেন ১শ’ ৬২জন এবং ইয়েলো জোনে ৬৬ জন। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় রেডজোনে ভর্তি হয়েছে ৩৮ এবং ইয়েলো জোনে ৩৭জন।

এদিকে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে ৫শ’ ৬৯ জনের নমুনা পরীক্ষা করে ৩শ’ ১১ জনের শরীরে সংক্রমন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে যশোর জেলায় এ পর্যন্ত সংক্রমন করোনা ভাইরাসে পজিটিভ আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫ হাজার ৬শ’ ১১ জন।এছাড়া, যশোর জেলায় সারাদেশের সাথে দ্বিতীয়দফা কঠোর লক ডাউনের সোমবার ১২ জুলাই ১২তম দিনে যশোর শহর এলাকায় লোকজনের চলাচল ছিল অধিক। দেখে মনে হয়না যশোরে লক ডাউন কোন কাজে এসেছে। পুলিশ দায়িত্ব পালন করে এখন অসহায় হয়ে পড়েছে। প্রতিদিন লোকজন ঘরের বাইরে বের হতে চাচ্ছে খাবারের আশায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here