নজর কেড়েছে ‘কালা মানিক’

0
46

মিজানুর রহমান, মণিরামপুর

যশোরের মণিরামপুর উপজেলার মানুষের নজর কেড়েছে ২৫ মণ ওজনের ষাঁড় ‘কালা মানিক’। এই ষাঁড়টির মালিক উপজেলার শ্যামকুড় ইউনিয়নের আগরহাটি গ্রামের শরিফ খাঁন। গত কয়েক বছর ধরে শরিফ খাঁন এই ফ্রিজিয়ান জাতের ষাঁড়টি লালন-পালন করেছেন। এখন তিনি আসন্ন কোরবানি ঈদে এই ষাঁড়টি বিক্রি করতে চাচ্ছেন। ষাঁড়টি দেখতে প্রতিদিন বিভিন্ন এলাকার লোকজন এসে ভিড় করেন শরিফ খাঁনের বাড়িতে।

সাড়ে ৫ ফুট উচ্চতা ও ৯ ফুট লম্বা এই ষাঁড়টির ওজন ২৫ মণ। ষাঁড়টি দেখতে কালো বর্ণের হওয়ার কারণে শরিফ খাঁন এর নাম দিয়েছেন ‘কালা মানিক’। কাঁচা ঘাস, খৈল, ভূষি, ভুট্টা, খড় খাইয়ে প্রাকৃতিকভাবে ষাঁড়টি লালন-পালন করেছেন। শরিফ খাঁন বলেন, কালা মানিকের দাম হাঁকানো হয়েছে ১২ লাখ টাকা। ব্যাপারীরা ইতোমধ্যে ৬ লাখ টাকা দাম বলেছেন। কয়েক বছর ধরে ষাঁড়টি লাল-পালন করতে অনেক টাকা খরচ হয়েছে। আমি ১২ লাখ টাকা হলে বিক্রি করবো। আমার ০১৭২০-৯৫৫৫৩১ নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো।

আগরহাটি গ্রামের সাহেব আলী বলেন, আমার জীবনে আমি এত বড় গরু দেখেনি। আমার মনে হয় আগরহাটি গ্রামের মধ্যে এটিই সবচেয়ে বড় গরু। শরিফ খাঁন অনেক কষ্ট করে এই গরুটি লালন-পালন করেছেন। তিনি যদি এই গরুটি এখন ভালো দামে বিক্রি করতে না পারেন তাহলে তিনি ক্ষতির সম্মুখীন হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here