সোমবার মণিরামপুরে ৮৬ জনের নমুনা পরীক্ষায় ৩৮ জনের করোনা পজেটিভ

0
40

মণিরামপুর প্রতিনিধি

মণিরামপুর উপজেলার গ্রামাঞ্চলে সাবধানতা অবলম্বনসহ সরকারি বিধি-নিষেধ তেমন না মানায় মৃত্যুর পাশাপাশি করোনায় আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সোমবার ও আগের দিন রবিবার দু’দিনে ৮৬ জনের নমুনা পরীক্ষায় ৩৮ জনের করোনা পজেটিভ এসেছে। আক্রান্তদের মধ্যে ২২ জন পুরুষ ও ১৬ জন নারী। মৃত্যু ও আক্রান্তদের মধ্যে অধিকাংশরা গ্রামাঞ্চলের বলে জানাগেছে।

সোমবার ৫ জুলাই পর্যন্ত হাসপাতাল ও বাসা-বাড়ীতে লকডাউন নিষেধাজ্ঞায় চিকিৎসাধীন রয়েছেন ১৯৩ জন। বিষয়টি নিশ্চিত করেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ অনুপ কুমার বসু।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সরকারি বিধি-নিষেধ কঠোর লকডাউন মানতে পৌর শহরে প্রশাসনের তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে। তবে, অভিযোগ রয়েছে, উপজেলার ১৭টি ইউনিয়নের গ্রামাঞ্চলসহ হাট-বাজারে মানুষের মধ্যে লকডাউন মেনে চলার তেমন প্রবণতা নেই বললে চলে। বিশেষ করে প্রতিদিন সন্ধ্যার পর থেকে গভীর রাত পর্যন্ত চায়ের দোকানগুলোতে স্বাস্থ্য বিধি অমান্য করে শত শত মানুষ ঘন্টার পর ঘন্টা আড্ডা জমিয়ে থাকে।

এ ব্যাপারে জানতে চাইলে, মণিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম দাবী করেন, যে কোন স্থানে মানুষের বে-পরোয়া সমাগমের খবর পেলে খোঁজ-খবর নিয়ে সেখানে অভিযান চালানো হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here