কোভিড মোকাবেলায় ব্যর্থ সরকারকে বিদায় দেওয়া ছাড়া আর কোনো পথ নেই : বাম ঐক্য ফ্রন্ট

0
49

দেশব্যাপী ছড়িয়ে পড়া কোভিড পরিস্থিতির বিষয়ে গভীর উদ্যোগ প্রকাশ করে বাম ঐক্য ফ্রন্ট। নেতৃবৃন্দ বলেন, সরকার শ্রমজীবীদের অনহারে রাখার কঠোর লকডাউন দিয়েছে। তারা এটা জানে না যে, একদিন কাজ না করলে অনাহরে থাকতে হয় দিনমজুরদের। দুর্নীতিতে নিমজ্জিত সকল খাতের মত স্বাস্থ্যখাতে হরিলুট চালিয়ে যাচ্ছে। পর্যাপ্ত অক্সিজেনের সরবরাহ নাই, আইসিইউ বেডের সংকট। হসপিটালে বেড খালি নাই। মানুষ বেঘোরে মরছে। কোভিড পরিস্থিতি মোকাবেলায় সরকার ব্যর্থ। এই সরকারকে বিদায় দেওয়া ছাড়া কোভিড পরিস্থিতি মোকাবেলার আর কোনো পথ খালি নাই।

গত ৫ জুলাই ‘২১ সোমবার বাম ঐক্য ফ্রন্টের এক অন লাইন বৈঠকে নেতারা এসব কথা বলেন। বৈঠকে সভাপতিত্ব করেন বাম ঐক্য ফ্রন্টের সমন্বয়ক, গণমুক্তি ইউনিয়নের আহ্বায়ক নাসির উদ্দীন আহমেদ নাসু, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের আহ্বায়ক সন্তোষ গুপ্ত, কমিউনিস্ট ইউনিয়নের আহ্বায়ক ইমাম গাজ্জালী, গণমুক্তি ইউনিয়নের কেন্দ্রীয় নেতা রাজা মিয়া, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের কেন্দ্রীয় নেতা মহিন উদ্দিন চৌধুরী লিটন।

বৈঠকের নেতৃবৃন্দ বলেন, দেশে যখন কোভিড মহামারিতে মৃত্যুর মিছিল বাড়ছে, তখন মানুষকে বাঁচানোর বদলে স্বাস্থ্যখাতে দুর্নীতি ও হরিলুট করা হচ্ছে। যা পত্রিকায় খবর হয়েছে। হাসপাতালে আইসিইউ বেড ও অক্সিজেনের সংকট। অপরদিকে, প্রণোদনার টাকায় ভারী করা হচ্ছে ব্যবসায়ীদের পকেট। অথচ প্রণোদনার একাংশ দিয়েই ১০ কোটি শ্রমজীবী মানুষকে সহজেই এক মাসের খাবার ও ঘরভাড়ার টাকা দিয়ে লকডাউন দেওয়া যেত।

সভায় বক্তারা পর্যাপ্ত অক্সিজেন সরবরাহ, অক্সিজেনের ওপর ভ্যাট প্রত্যাহার, করোনা চিকিৎসার জন্য বেসরকারি হাসপাতাল অধিগ্রহণ, দুর্নীতিবাজদের বিচারের জন্য বিশেষ ট্রাইব্যুনাল গঠন, শ্রমজীবী অন্তত ১০ কোটি পরিবারকে একমাসের খাবার ও ঘরভাড়ার টাকা প্রদানের দাবি জানানো হয়।

সভায় কোভিড পরিস্থিতি মোকাবেলার জন্য এসব দাবি বাস্তবায়ন ও এই সরকারকে বিদায় জানাতে সকল গণতান্ত্রিক-বাম-প্রগতিশীল শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here