যশোর ২৫০ শয্যা হাসপাতালে ৪ টি হাই ফো ন্যাজাল ক্যানোলা প্রদান

0
44

বিশেষ প্রতিনিধি

যশোরে সংক্রমন করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসাসেবায় সহায়তার হাত বাড়িয়েছে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান আকিজ গ্রপ। স্যাচুরেশন অতি মাত্রায় কমে যাওয়া রোগীদের উচ্চ মাত্রায় অক্সিজেন সরবরাহ নিশ্চিত করতে গ্রপের পক্ষ থেকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে উন্নত মানের ৪ টি হাই ফো ন্যাজাল ক্যানোলা প্রদান করা হয়েছে।

সোমবার ৫ জুলাই সকালে যশোর জেলা প্রশাসকের সভাকক্ষে ন্যাজাল ক্যানোলা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আকিজ গ্রুপের পরিচালক যশোর-১ শার্শা আসনের সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন। হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ তমিজুল ইসলাম খান, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার ও সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন।

এছাড়া উপস্থিত ছিলেন যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (এডিএম) মোহাম্মদ সায়েমুজ্জামান, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, দৈনিক স্পন্দন পত্রিকায় নির্বাহী সম্পাদক ও আফিল গ্রুপের পরিচালক মাহবুব আলম লাবলু প্রমুখ।

এমপি আলহাজ শেখ আফিল উদ্দিন বলেন, অসহায় মুহুর্তে মানুষের পাশে এসে দাঁড়ানোর সুযোগ সব সময় আসেনা। তাই সুযোগ আসলেই মানুষের সাহায্যে কিছু একটা করার চেষ্টা করেন আকিজ গ্রুপ। করোনা পরিস্থিতির সঙ্কটময় মুহুর্তে রোগীদের চিকিৎসাসেবায় গ্রুপের পক্ষ থেকে সহায়তার হাত বাড়ানো হয়েছে।

ঢাকা, খুলনা, যশোর, সাতক্ষীরাসহ বাংলাদেশের বিভিন্ন সরকারি হাসপাতালে পুরোপুরি সেট আপসহ ৬০ টি হাইফো ন্যাজাল ক্যানোলা প্রদােেনর উদ্যোগ গ্রহণ করা হয়। এরই ধারাবাহিকতায় যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে প্রদান করা হলো ৪টি হাইফো ন্যাজাল ক্যানোলা। জণগনের সুচিকিৎসা নিশ্চিতে করোনা মহামারির সময়ে এই প্রচেষ্ঠা কিছুটা হলেও মানুষের সাহায্যে আসবে বলে আশা করছি।

দেশের মানুষের স্বার্থে আকিজ গ্রুপ সব সময় পাশে থাকবে। করোনাভাইরাসের প্রকোপের মধ্যে সংক্রমণ প্রতিরোধে অকালÍ পরিশ্রম করার কারণে জেলা প্রশাসক, পুলিশ সুপার, হাসপাতাল তত্ত্বাবধায়ক ও সিভিল সার্জনকে ধন্যবাদ জ্ঞাপন করেন এমপি আলহাজ শেখ আফিল উদ্দিন।

জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন, আমরা জানি আকিজ গ্রুপ বরাবর বাংলাদেশের মানুষের পাশে থাকে। মানুষের জীবনমান উন্নয়নে আকিজ গ্রপ সত্যিই প্রশংসার দাবি রাখে। দেশের মহামারির এই সংকটময় মুহুর্তে মানুষের উন্নত চিকিৎসাসেবার উদ্যোগ নিয়ে মানুষের পাশে দাঁড়িয়ে আরেকবার উদার মানসিকতার প্রমাণ দিয়েছেন। পুলিশ সুপার প্রলয় কুমার জোয়াদ্দার বলেন, অর্থ থাকলেও সাহায্যের মানসিকতা সকলের থাকেনা। আকিজ গ্রুপের পক্ষ থেকে হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসায় হাইফো ন্যাজাল ক্যানোলা প্রদান সত্যিই অতুলনীয়।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আখতারুজ্জামান বলেন, যশোরে করোনা রোগীর বাড়ার সাথে হাসপাতালেও চাপ বাড়ছে। কোভিড সাসপেকটেড ও আক্রান্ত রোগী আগের চেয়ে বেশি আসছেন। চিকিৎসা নিয়ে মানুষের মধ্যে আস্থা বাড়ায় রোগীরা হাসপাতালমুখী হচ্ছে। এখন যে রোগীরা ভর্তি হচ্ছেন বেশির ভাগেরই অক্সিজেন স্যাচুরেশন ৬০-৭২-এর মধ্যে। তাদের হাই ফো ন্যাজাল ক্যানোলা দিয়ে উচ্চমাত্রার অক্সিজেন সরবরাহ করা প্রয়োজন। আকিজ গ্রপের প্রদান করা হাইফো ন্যাজাল ক্যানোলায় বাড়তি রোগীদের চিকিৎসাসেবা সম্ভব হবে।

সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, আকিজ গ্রপের প্রদান করা হাই ফো ন্যাজাল ক্যানোলা দিয়ে শ্বাস কষ্টজনিত রোগীরা চিকিৎসাসেবায় সুফলপ্রাপ্তি হবেন। করোনাকালীন এই বিপদের সময় চিকিৎসাসেবা প্রদানে যে সহায়তার উদ্যোগ নিয়েছেন তা অবশ্যই নন্দিত ও প্রসংশনীয়। চিকিৎসা সরঞ্জামগুলো পাওয়ায় সঙ্কটাপন্ন রোগীর জীবন রায় সহায়ক হবে। আলোচনা অনুষ্ঠান শেষে আকিজ গ্রুপের পরিচালক এমপি আলহাজ শেখ আফিল উদ্দিন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আখতারুজ্জামানের হাতে ৪ টি হাই-ফো ন্যাজাল ক্যানোলা তুলে দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here