মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মোড়ল আব্দুস সালাম’র ১০তম মৃত্যুবার্ষিকী আজ

0
36

মজুমদার বাপ্পী, তালা

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জীবদ্দশায় অসাম্প্রদায়িক রাজনীতিক ব্যক্তি হিসাবে সমাজ পরিবর্তন ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বিপ্লবী আদর্শের বীর সৈনিক প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মোড়ল আব্দুস সালাম’র ১০তম মৃত্যুবার্ষিকী আজ (৫ জুলাই) সোমবার । ২০১১ সালের এই দিনে বেলা পৌনে ৩টায় আকষ্মিক হৃদক্রিয়া বন্ধ হয়ে ৬৩ বছর বয়সে খুলনার কপিলমুনি হাসপাতালে মৃত্যুবরণ করেন।

মোড়ল আব্দুস সালাম ফাউন্ডেশনের সভাপতি মীর জিল্লুর রহমান জানান, বীর সেনানী মোড়ল আব্দুস সালাম জন্মগ্রহণ করেন ১৯৪৮ খ্রিঃ ১লা এপ্রিল সাতক্ষীরা তালা উপজেলার কৃষ্ণকাটি গ্রামে। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে কয়েকবার কারা বরণ করেন। ১৯৭১ সালে তালা থানার মুজিব বাহিনীর প্রধান হিসাবে দায়িত্ব পালন করেন। তার নির্দেশনায় কপিলমুনি রাজাকার ঘাঁটি আক্রমণ ও সফলতা অর্জন করেন।

মৃত্যু বর্ষিকী উপলক্ষ্যে বিপ্লবী আব্দুস সালাম স্মৃতি পরিষদ, আব্দুস সালাম ফাউন্ডেশন, বীর মুক্তিযোদ্ধা মোড়ল আব্দুস সালাম বৃত্তি ও কল্যাণ ট্রাষ্ট, বীর মুক্তিযোদ্ধা মোড়ল আব্দুস সালাম স্মৃতি মিনার পরিষদ এর উদ্যোগে এই দিনে পুষ্পমাল্য অর্পণ, দোয়া ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here