ভ্রাম্যমান আদালতে ৯ ব্যবসায়ীর জরিমানা

0
33

শ্যামল দত্ত, চৌগাছা

যশোরের চৌগাছায় ভ্রাম্যমান আদালতে ৯ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। সোমবার সকাল সাড়ে ৯টা থেকে ১১ টার মধ্যে শহরের যশোর বাসস্ট্যান্ডের একটি মার্কেটে অভিযান চালিয়ে ৬ ইলেক্ট্রনিক্স (মোবাইল ফোন ও ফ্যান) দোকানীকে বিভিন্ন অঙ্কে মোট সাড়ে ৭ হাজার এবং তার আগে শহরের মধ্যের দুই জুয়েলারী ব্যবসায়ী ও এক ইলেক্ট্রনিক্স দোকানীকে ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এনমুল হক এই আদালত পরিচালনা করেন। এসময় ক্যাপ্টেন তালহার নেতৃত্বে একপ্লাটুন সেনা সদস্য, নায়েক সুবেদার কবির হাসেনের নেতৃত্বে বিজিবি একটি দল, চৌগাছা থানার উপ-পরিদর্শক বিপ্লবের নেতৃত্বে পুলিশ সদস্যরা তার সাথে ছিলেন।

ভ্রাম্যমান আদালতে চৌগাছা বাজারের রাসেল ইলেক্ট্রনিক্সের রাসেল ও সাবিহা ইলেক্ট্রনিক্সের আব্দুর রাজ্জাককে ২ হাজার টাকা করে, বি মজুমদার জুয়েলার্সের বাব, রাজু জুয়েলার্সের ওলিয়ার, স্কয়ার ইলেক্ট্রনিক্সের প্রনয় কুমার ভদ্র, অন্তর টেলিকমের সোহাগ, হালিমা টেলিকমের আফিল উদ্দিন, এম মোবাইল এন্ড কম্পিউটার্সের টিটুকে ১ হাজার টাকা করে এবং সোহেল মোবাইল সার্ভিসিংয়ের সোহেল রানা জিকোকে ৫ শ টাকা জরিমানা করা হয়। এদের মধ্যে বি. মজুমদার জুয়েলার্স ও সাবিহা ইলেক্ট্রনিক্সকে ২য় পর্যায়ের লকডাউনেই ২য় বারের মত জরিমানা করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এনামুল হক বলেন, বিধিনিষেধ মানতে ব্যবসায়ীদের পাশাপাশি ব্যবসায়ী নেতৃবৃন্দকে বারবার অনুরোধ করছি। বিধিনিষেধ কার্যকর করতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে। তিনি বলেন সংক্রমন বৃদ্ধি রোধে আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। তিনি আরও বলেন একবার জরিমানা করা হলেও কেউকেউ আবারো দোকান খুলে ব্যবসা করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here