তালায় চলছে কঠোর লকডাউন, দুইদিনে অর্থদন্ড ৩০ হাজার ৬শ’ টাকা

0
6

বাপ্পী মজুমদার, তালা

সরকার ঘোষিত কঠোর লকডাউনের ৩য় দিনে সাতক্ষীরার তালায় বিধিনিষেধ বাস্তবায়নে একযোগে মাঠে নেমেছে সেনাবাহিনী, বিজিবি, ম্যাজিষ্ট্রেট, জনপ্রতিনিধি ও পুলিশসহ আইনশৃখংলা বাহিনীর সদস্যরা।

উপজেলার ১২ টি ইউনিয়নে টহল দিচ্ছে সেনাবাহিনী। শুক্রবার পর্যন্ত করোনাভাইরাস প্রতিরোধে বিধি নিষেধ বাস্তবায়নে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) কর্তৃক ৩০ হাজার ৬শ’ টাকা অর্থদন্ড আদায় করা হয়। শনিবার (৩ জুলাই) বেলা ১১টায় তালা উপ-শহরে শহরে মহড়া দিতে দেখা গেছে সেনাবাহিনীসহ আইনশৃখংলা বাহিনীর সদস্যদের।

এ সময় তালা বাজারের তিনরাস্তা মোড়ে কঠোর লকডাউন নিয়ে জনসচেতনতামূলক বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা দায়িত্বপ্রাপ্ত সেনাবাহিনী কর্মকর্তা ক্যাপ্টেন শেখ শামস জুবায়ের, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার এবং তালা উপজেলা নির্বাহী অফিসার তারিফ-উল-হাসান। এ সময় তালা প্রেসকাবের সভাপতি প্রণব ঘোষ বাবলু, তালা থানার এসআই চন্দন কুমার মন্ডলসহ সেনাসদস্যবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

তালার ইউএনও তারিফ-উল-হাসান জানান, লকডাউন বাস্তবায়নে উপজেলার প্রতিটি ইউনিয়নে সেনাবাহিনী, পুলিশ এবং বিজিবিসহ জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিদের সমন্বয়ে ৩জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট’র মাধ্যমে প্রতিদিন নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা, আইন-শৃঙ্খলা রক্ষা, লকডাউনের বিধি নিষেধ বাস্তবায়ন কার্যক্রম, ইউনিয়ন-ওয়ার্ড কমিটিসমূহের কার্যক্রম মনিটরিং এবং জন সচেতনতামূলক প্রচার অব্যাহত থাকবে।

শুক্রবার পর্যন্ত করোনাভাইরাস প্রতিরোধে বিধি নিষেধ বাস্তবায়নে উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক ২০ হাজার ৫শ’ টাকা এবং সহকারী কমিশনার (ভূমি) এসএম তারেক সুলতান কর্তৃক ১০ হাজার একশত টাকা অর্থদন্ড আদায় করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here