তালায় লকডাউন উপেক্ষা করে বিয়ের অনুষ্ঠান, কনের পিতার অর্থদন্ড

0
25

বাপ্পী মজুমদার, তালা

দেশব্যপী চলমান কঠোর লকডাউনকে উপেক্ষা করে তালায় বিয়ের অনুষ্ঠান করায় তালা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তারিফ-উল-হাসান’র নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে দন্ডাদেশ প্রদান করেন।

তালা থানার ওসি মেহেদী রাসেল জানান, তালার চরগ্রামের তরুন পালের মেয়ে লাবনী পালের সাথে ঢাকায় চাকরিরত যশোরের মনিরামপুর উপজেলার এক ছেলের বিয়ে ঠিক হয়। বৃহস্পতিবার (১ জুলাই) রাতে কনের পিতার বাড়ি তালার চরগ্রামে জাঁকজমক অনুষ্ঠানের মধ্যদিয়ে বিয়ে সম্পন্ন করা হচ্ছিল।

তালা থানার ওসি বলেন, চলমান কঠোর লকডাউন উপেক্ষা করে বিয়ে অনুষ্ঠানের আয়োজনের খবর পেয়ে রাত ১১টার দিকে চরগ্রামে কনের বাড়িতে ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হয়। তালা থানা পুলিশের সহযোগীতায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় পুলিশ এবং ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে বিয়ের বর সহ বরযাত্রী অনুষ্ঠান থেকে পালিয়ে যায়।

উপজেলা নির্বাহী অফিসার তারিফ-উল-হাসান জানান, ঘটনাস্থল যেয়ে বিয়ের অনুষ্ঠান বন্ধ সহ কনের পিতা তরুন পালকে ৩হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে।

এদিকে, মহামারী করোনা প্রাদুর্ভাব এবং সিজিনাল জ্বরের প্রকোপ বৃদ্ধি হওয়ায় বাজারে প্যারাসিটামল জাতীয় ওষুধের চাহিদা বেড়ে গেছে। এসুযোগে অসাধু ব্যবসায়ীরা ওষুধের কৃত্রিম সংকট সৃষ্টি করে অধিক মূল্যে প্যারাসিটামল গুরুপের ঔষধ বিক্রি করছে। এমন অভিযোগের ভিত্তিতে গত বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত উপজেলার খেজুরবুনিয়া বাজারে অভিযান চালিয়ে দুটি ঔষধের দোকানে নির্ধারিত মূল্যের প্রায় তিনগুণ দামে প্যারাসিটামল বিক্রি এবং মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রির অপরাধে মোট ৮ হাজার টাকা জরিমানা করেন।

জীবন রক্ষাকারী ঔষুধ বিক্রির ক্ষেত্রে এ জাতীয় আইন অমান্যের ঘটনা পরিলক্ষিত হলে তৎক্ষণাৎ উপজেলা প্রশাসনকে অবহিত করার জন্য ইউএনও তারিফ-উল-হাসান সকলকে অনুরোধ জানান।

ইউএনও তারিফ-উল-হাসান জানান, লকডাউন বাস্তবায়েনে উপজেলার প্রতিটি ইউনিয়ানে সেনাবাহিনী, পুলিশ এবং বিজিবিসহ জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিদের সমন্বয়ে ৩জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট’র মাধ্যমে প্রতিদিন মোবাইল কোর্ট পরিচালনা, আইন-শৃঙ্খলা রক্ষা, লকডাউনের বিধি নিষেধ বাস্তবায়ন কার্যক্রম, ইউনিয়ন-ওয়ার্ড কমিটিসমূহের কার্যক্রম মনিটরিং এবং জন সচেতনতামূলক প্রচার অব্যাহত থাকবে। আজ বৃহস্পতিবার করোনাভাইরাস প্রতিরোধে বিধি নিষেধ বাস্তবায়েনে উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক ১১ হাজার টাকা এবং সহকারী কমিশনার (ভূমি) কর্তৃক ৫ হাজার ২০০ টাকা অর্থদন্ড আদায় করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here