কোপা আমেরিকা : ইকুয়েডরের মুখোমুখি আর্জেন্টিনা, ম্যাচটি কখন, কীভাবে দেখবেন

0
120

স্পোর্টস ডেস্ক

কোপা আমেরিকার সেমি-ফাইনালে উঠার লড়াইয়ে ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে আর্জেন্টিনা। রোববার বাংলাদেশ সময় সকাল ৭টায় এস্তাদিও অলিম্পিকো পেদ্রো লুদোভিকো মুখোমুখী হবে তারা। বাংলাদেশে সরাসরি খেলাটি দেখা যাবে ভারতীয় চ্যানেল সনি নেটওয়ার্কে।

১৯৯৩ সালে সবশেষ কোপার শিরোপা জিতেছিল আলবেসেলেস্তারা। এরপর ২৮ বছর কেটে গেছে কোনো শিরোপা জেতা হয়নি লিওনেল মেসিদের। ২০১৪ সালে ব্রাজিলে অনুষ্ঠিত বিশ্বকাপের ফাইনালে উঠেছিল আর্জেন্টিনা। প্রতিপক্ষ জার্মানির সঙ্গে হেরে স্বপ্নভঙ্গ হয় মেসি-আগুয়েরোদের। এরপর ২০১৬ সালে চিলির মাটিতে দেশটির বিপক্ষে কোপার ফাইনালে হেরে আরও একবার শিরোপা খুব কাছ ফিরতে হয় কোপা আমেরিকার ১৪ বারের শিরোপাধারীদের।

কোপার সবশেষ আসরে ব্রাজিলের সঙ্গে হেরে সেমি-ফাইনাল থেকে বিদায় নেওয়া আর্জেন্টিনার সামনে এবার ফাইনালে যাওয়ার হাতছানি রয়েছে। তবে তার আগে ইকুয়েডরকে হারিয়ে সেমিতে পা রাখতে হবে মেসিদের। ইকুয়েডরের সঙ্গে এখন পর্যন্ত ৩৬ বার মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা। এর মধ্যে ২১ ম্যাচেই জিতেছে লিওনেল স্কোলানির শিষ্যরা, হেরেছে মাত্র ৫টিতে। বাকি ১০টি ম্যাচ ড্র হয়েছে।

দু’দলের মধ্যকার সর্বশেষ তিন লড়াইয়ের সবকয়টিতে জিতেছে আর্জেন্টিনাই। এর মধ্যে একটিতে জিতেছে ৬-১ ব্যবধানে। ১৯৪২ সালে কোপা আমেরিকায় ইকুয়েডরকে ১২-০ গোলের ব্যবধানে হারিয়েছিল আর্জেন্টিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here