বাঘারপাড়া পৌরসভায় ২০ কোটি ১৯ লক্ষ টাকার বাজেট ঘোষণা

0
20

প্রদীপ বিশ্বাস, বাঘারপাড়া

২০২১-২০২২ অর্থবছরের জন্য ২০ কোটি ১৯ লক্ষ ৪১ হাজার টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করলেন বাঘারপাড়া পৌরসভার মেয়র কামরুজ্জামান বাচ্চু। গত ৩০ জুন সকালে পৌরভবনে এ বাজেট ঘোষণা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মেয়র কামরুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে পরিচালিত এ অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাছান আলী, অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব বীর মুক্তিযোদ্ধা সন্তোষ অধিকারী, উপজেলা ভাইস চেয়ারম্যন আব্দুর রউফ ও বীর মুক্তিযোদ্ধা ছদরউদ্দিন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- সংরক্ষিত কাউন্সিলর সম্পা রাণী সরকার, নমিতা শর্মা, তাছলিমা খাতুন, কাউন্সিলর ফয়সাল আহম্মেদ, শাহিন আলম, খবির উদ্দিন, শরিফুল ইসলাম, ওলিয়ার রহমান, সিরাজুল ইসলাম, সর্দার শহিদুল ইসলাম, শহিদুল ইসলাম, মোস্তাক আহম্মেদ, উপ-সহকারী প্রকৌশলী ও সচিব (অ:দা) জাহাঙ্গীর হোসেন, হিসাবরক্ষক জুলফিক্কার আলী সহ বিভিন্ন ওয়ার্ডের গন্যমান্য ব্যাক্তিবর্গ।

পৌরসভা সূত্রে জানা যায়, প্রস্তাবিত বাজেটের (২০ কোটি ১৯ হাজার ৪১ হাজার ৪শ’ ৯৮ টাকা) ব্যয় মেটাতে রাজস্ব খাত থেকে ১ কোটি ৫৯ লক্ষ ৬৮ হাজার ৩শ’৭৩ টাকা, উন্নয়ন খাত থেকে ১৬ কোটি ৯৫ লক্ষ ৮০ হাজার, মূলধন খাত থেকে ২৬ লক্ষ ১১ হাজার ৫শ’ টাকা এবং গত বছরের উদ্বৃত্ত হিসাব থেকে ১ কোটি ৩৭ লক্ষ ৮১ হাজার ৬শ’২৫ টাকা আয় দেখানো হয়েছে। চলতি বছরে স্থিতি দেখানো হয়েছে ১ কোটি ৫৫লক্ষ ৬১ হাজার ৮শ’ ৯৯ টাকা।

বাজেট বক্তৃতায় পৌরমেয়র পৌরবাসীকে শতভাগ সূপেয় পানির ব্যবস্থা ও জলাবদ্ধতা দূর করতে ড্রেনেজ ব্যবস্থার উপর গুরুত্বারোপ করেন । একই সাথে সবাইকে সাথে নিয়ে করোনা মোকারেলার দৃঢ় প্রত্যয় ব্যাক্ত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here