যশোরে সংক্রমন করোনা ভাইরাসে মারা গেছে ৫জন, আক্রান্ত ৪৭০জন

0
30

মোকাদ্দেছুর রহমান রকি

সংক্রমন করোনা ভাইরাসে যশোরে নতুন করে ৫ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন। এসময় আক্রান্ত হয়েছেন ৪৭০জন। কোভিড-১৯ রোগে আক্রান্ত সর্বোচ্চ রেকর্ড ২৪ ঘন্টার মধ্যে ৪৭০ জন। এ নিয়ে যশোর জেলায় গত বছরের মার্চ থেকে এ পর্যন্ত ১১ হাজার ১শ’ ৮৭জন। নতুন করে ৫জন মৃত্যু নিয়ে এ যাবত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১শ’ ২৯জন। সুস্থ্য হয়ে বাড়িতে ফিরে গেছেন ৬ হাজার ৮শ’ ৮৮জন। যশোর শহরসহ শহরতলী ও তার আশপাশ এলাকায় গত ২৪ জুন লক ডাউনের কার্যক্রম শুরু হলেও সংক্রমন করোনা ভাইরাসের প্রাদুর্ভাব কমছেনা বরং বেড়ে চলেছে।

সিভিল সার্জন অফিস সূত্রে জানাগেছে, শুক্রবার ও শনিবার সকাল পর্যন্ত যশোর বিজ্ঞান প্রযুক্তি বিশ^বিদ্যালয় থেকে ৯৪০ জনের নমুনার রিপোর্ট প্রেরণ করেন। এর মধ্যে ৪৬৯ জন সংক্রমন করোনা ভাইরাস পজিটিভ। একই সময় খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ১১টি নমুনার রিপোর্ট প্রেরণ করেন। যার মধ্যে ১ জনের শরীরে সংক্রমন করোনা ভাইরাস পজিটিভ।

গত ২৪ ঘন্টায় যশোর জেলায় নতুন করে ৫ জনের মৃত্যুর মধ্যে রয়েছে মণিরামপুর উপজেলার ঝাঁপা গ্রামের রুস্তম আলী সরদার (৯০), যশোর শহরের বারান্দীপাড়ার ফরিদা ইয়াসমিন (৪৬), ঝিকরগাছা উপজেলার খলিলুর রহমান (৭০), কেশবপুর উপজেলার ঘোপ সেনা গ্রামের আজিজ মোড়ল (৬৫) ও মণিরামপুর উপজেলার রাজগঞ্জ গ্রামের ইসাকা সানা (৮০)। করোনা ভাইরাসে মৃত্যু বরনকারীদের মধ্যে রুস্তম আলী সরদার নিজ বাড়িতে, ফরিদা ইয়াসমিন ও খলিলুর রহমান যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে এবং আজিজ মোড়ল ও ইশাকা সানা খুলনা গাজী মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বলে সিভিল সার্জন অফিস সূত্রে এই তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন অফিস সূত্রে আরো জানাগেছে, ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত ৪৭০ জনের মধ্যে যশোর সদর উপজেলায় ৩০৯জন, ঝিরকগাছা ও কেশবপুর উপজেলায় ২৪জন করে, শার্শা উপজেলায় ৩২জন, অভয়নগর উপজেলায় ৪৮জন, মণিরামপুর উপজেলায় ১৯জন, চৌগাছা উপজেলায় ১২জন ও বাঘারপাড়া উপজেলায় ২ জন রয়েছে। যশোর জেলায় এ যাবত ১২৯ জন মৃত্যুর মধ্যে যশোর সদর উপজেলায় ৭০জন, অভয়নগর উপজেলায় ১৩জন, কেশবপুর ও শার্শা উপজেলায় ৯জন করে, ঝিকরগাছা উপজেলায় ৮জন, মণিরামপুর উপজেলায় ৭জন, চৌগাছা উপজেলায় ৬জন ও বাঘারপাড়া উপজেলায় ৩জন রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here