যশোরে নতুন করে ৪ জনের মৃত্যু, শনাক্ত ১৩৫ জন

0
44

মোকাদ্দেছুর রহমান রকি

যশোরে শনিবার বিকেল থেকে রোববার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

একই সময়ে করোনা ও উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। এরা হচ্ছে, যশোর সদর উপজেলার বাসিন্দা ওমর আলী (৫৩) , ঝিরকগাছা উপজেলার গদখালী গ্রামের ফারুক (৬৫) ও ঝিকরগাছা উপজেলার কৃর্ত্তিপুর গ্রামের রোকেয়া (৭০) যশোর জেনারেল হাসপাতালে সংক্রমন করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

এছাড়া, যশোর সদর উপজেলার বাসিন্দা ফাতেমা (৩৯) সংক্রমন করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে খুলনায় মারা গেছেন। এরা সকলে শনিবার মারা গেছেন বলে সিভিল সার্জন অফিস থেকে নিশ্চিত করা হয়েছে।

নতুন মৃত্যু নিয়ে যশোর জেলায় এ যাবাত মারা গেলো ১শ’ ৩৩জন। নতুন ১৩৫জন আক্রান্ত নিয়ে মোট আক্রান্ত হলো ১১৩২২জন।

যশোর জেনারেল হাসপাতালের আরএমও ড. আরিফ আহম্মেদ ও সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ড. রেহেনেওয়াজ জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় জেলার ২৭৬ জনের নমুনা পরীক্ষায় ১৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৮ শতাংশ। নতুন করে ৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চারজন করোনা রোগী ছিলেন। বর্তমানে হাসপাতালে ভর্তি আছে ১৩১ জন।

এদিকে, যশোরের পাঁচ পৌরসভা ও নয়টি ইউনিয়নে লকডাউন চলছে। জনগণকে সচেতন হওয়ার পরামর্শ দিয়েছে প্রশাসন। এ বিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান জানান, সংক্রমণ বেড়ে যাওয়ায় বিধি-নিষেধ এলাকা ভিত্তিক থেকে জেলায় সম্প্রসারণ করা হয়েছে।

যা কার্যকর করতে প্রশাসন কঠোর অবস্থানে আছে৷তিনি আরও জানান, জেলায় ওষুধের দোকান ছাড়া সকল নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকবে দুপুর ১২টা পর্যন্ত। এছাড়াও পণ্যবাহী ট্রাক ও এ্যাম্বুলেন্স ছাড়া সকল গণপরিবহণ বন্ধ থাকবে। যশোরে সংক্রমন করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশংকায় প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here