বেনাপোলে কিশোরীকে ভারতে পাচার মামলায় চারজনকে অভিযুক্ত করে চার্জশিট

0
7

মোকাদ্দেছুর রহমান রকি

দেশের সীমান্তবর্তী স্থলবন্দর যশোরের বেনাপোলের পাটবাড়ি গ্রামের এক কিশোরীকে ভারতে পাচার মামলায় চারজনকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে সিআইডি পুলিশ।

অভিযুক্ত আসামিরা হলো পাটাবাড়ি গ্রামের শাহজাহানের মেয়ে লিপি খাতুন, ছেলে টুটুল হোসেন, তুহিন হোসেন ওরফে কালু মিয়া ও মৃত রমজান মোড়লের মেয়ে মিনা বেগম। মামলার তদন্ত শেষে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা সিআইডির পরিদর্শক জিয়াউর রহমান।

মামলার অভিযোগে জানা গেছে, ওই কিশোরী ও আসামিদের বাড়ি পাশাপাশি। কিশোরীকে প্রায় সময় আসামিরা ভালো বেতনে ভারতে চাকরির প্রস্তাব দিতো। বাড়ির লোকজন প্রস্তাবে রাজি না হওয়ায় আসামিরা সুযোগ খুজতে থাকে। ২০১৯ সালের ১ এপ্রিল আসামিরা বাড়ির লোকজনকে না জানিয়ে পুটখালি চরের মাঠ দিয়ে ওই কিশোরীকে ভারতে পাটার করে দেয়। বিষয়টি জানজানির পর কিশোরীর পরিবারের লোকজন আসামি কালু মিয়ার কাছে জানতে চাইলে সে তাদের জানায় ভারতে তার মেয়ে জামাইয়ের কাছে আছে। মেয়েকে ফিরিয়ে আনতে বল্লে আসামিরা আজ না কাল বলে ঘোরাতে থাকে। মেয়েকে উদ্ধারে ব্যর্থ হয়ে ওই কিশোরীর পিতা বাদী হয়ে বেনাপোল পোর্ট থানায় মানব পাচার দমন আইনে মামলা করেন।

মামলার তদন্ত সূত্রে জানা গেছে, কিশোরীর পরিবারের অভাব অনাটনের সুযোগ নিয়ে আসামিরা তাকে ভালো চাকারির প্রলোভন দিয়ে ভারতে পাচার করে দেয়। পরবর্তীতে ওই কিশোরী দেশে ফিরে আসে। এ ঘটনায় দুই জনকে আটক করা হয়। তাদের দেয়া তথ্য ও সাক্ষীদের বক্তব্যে মানব পাচারের সাথে জড়িত থাকায় ওই চারজনকে অভিযুক্ত করে আদালতে এ চার্জশিট দেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here