করোনা প্রতিরোধে উপজেলা প্রশাসনের শক্ত প্রস্তুতি

0
61

আফজাল হোসেন চাঁদ, ঝিকরগাছা

যশোরের ঝিকরগাছায় করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলা প্রশাসনের শক্ত প্রস্তুতি হাতে নিয়েছে। সম্প্রতি ২৩শে জুন হতে সাধারণ মানুষের চলাচল কার্যক্রমের সরকারি বিধি নিষেধ আরোপ করা হয়েছে। বিধি নিষেধের প্রথম দিনে পৌর সদরে করোনা ভাইরাস সংক্রমণ প্রবণ এলাকা সমূহে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে প্রকৃতপক্ষে বিধি-নিষেধের বাস্তবায়ন করেন, নব যোগদানকারী উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল হক।

বর্তমানে তিনি উপজেলা পরিষদের চেয়াররম্যান, পৌরসভার মেয়র, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ও থানার অফিসার ইনচার্জকে সাথে নিয়ে করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলার প্রতিটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সহযোগিতায় ওয়ার্ড ভিত্তিক স্বেচ্ছাসেবক কমিটি গঠন করা হচ্ছে। প্রতিটা কমিটিতে প্রত্যেক গ্রাম বা মহল্লার সদস্যরা থাকবেন। উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে মনিটরিং সেল খোলা হয়েছে।

উপজেলাবাসী জরুরী স্বাস্থ্য সেবা পেতে এ্যাম্বুলেন্স ও অক্সিজেন সিলিন্ডার দিয়ে ইউনিয়ন উপ-স্বাস্থ্য কমপ্লেক্স বা কমিউনিটি কিনিক’র স্বাস্থ্য সেবা প্রদানকারীদের নিয়ে ভ্রাম্যমাণ স্বাস্থ্যসেবা, জরুরী ত্রাণ সেবা ও করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ কারীদের সৎকার বা দাফন চক্রান্ত সহযোগীদের জন্য আলাদা আলাদা টিম গঠন করা হয়েছে। সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে শক্ত অবস্থানে রয়েছে থানার পুলিশ প্রশাসন। উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুল ইসলাম বলেন, আমরা এভাবে সকলকে একসাথে নিয়ে কাজ করতে পারলেই, একদিন এই মহামারী করোনার ক্রান্তিকাল থেকে রক্ষা পাবে ইনশাল্লাহ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here