২৯ জুন থেকে এইচএসসির ফরম পূরণ শুরু

0
34

সত্যপাঠ ডেস্ক

করোনাভাইরাসের সংক্রমণের কারণে স্কুল-কলেজ বন্ধ থাকায় পরীক্ষা হবে কি না তা নিয়ে এখনো অনিশ্চয়তার কমতি নেই। এরই মধ্যেই উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থীদের ফরম পূরণের নির্দেশনা দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। আজ শুক্রবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে শিক্ষা বোর্ড।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ২৯ জুন থেকে ১১ জুলাইয়ের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে ফরম পূরণ করতে হবে। তবে নির্বাচনী পরীক্ষা নেওয়া হবে না। সেজন্য ওই পরীক্ষার কোনো ফি আদায় করতে নিষেধ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ফরম পূরণের জন্য বিজ্ঞান শাখার শিক্ষার্থীদের দুই হাজার ৫০০ টাকা এবং মানবিক ও ব্যবসায় শাখার শিক্ষার্থীদের এক হাজার ৯৪০ টাকা ফি দিতে হবে। এর অতিরিক্ত ফি আদায় করলে শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ার করা হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ায় গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সব স্কুল-কলেজ বন্ধ। কয়েক দফা উদ্যোগ নিয়েও শিক্ষা প্রতিষ্ঠান খোলা সম্ভব হয়নি। বার বার পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। এ পরিস্থিতিতে গতবছর উচ্চমাধ্যমিক পরীক্ষা না নিয়ে জেএসসি ও এসএসসির ফলাফলের গড় করে পরীক্ষার্থীদের মূল্যায়ন ফল প্রকাশ করেছিল সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here