শুক্রবার যশোরে ৩শ’ ৭০ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১১ জন

0
47

মোকাদ্দেছুর রহমান রকি

যশোরে শুক্রবার ও তার আগের ২৪ ঘন্টায় নতুন করে আরো ৩শ’ ৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। এসময় করোনা ও উপসর্গ নিয়ে মারা গেছেন ১১জন।

যশোর জেনারেল হাসপাতালের আর এম ও ডাক্তার আরিফ আহম্মেদ ও সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডাক্তার রেহেনেওয়াজ সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার ও শুক্রবার সকাল পর্যন্ত ২৪ ঘন্টায় ৬শ’ ১ জনের নমুনা পরীক্ষা করে ৩শ’ ৭০জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৭০ শতাংশ। আর মারা গেছেন ১১জন। এদের মধ্যে ৬জন করোনা রোগী এবং অপর ৫ জন করোনা উপসর্গে। বর্তমানে হাসপাতালে ভর্তি আছে ১শ’ ৪৫জন। যশোর জেনারেল হাসপাতালের করোনা শয্যা সংখ্যার চেয়ে রোগী বেশি হওয়ায় চাপের মধ্যে রয়েছেন চিকিৎসকরা।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের রেড জোন করোনা ইউনিটে ২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া অভয়নগর উপজেলায় ১ জন, মনিরামপুর ২জন কেশবপুরে ১ মারা গেছেন।

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান সাংবাদিকদের জানান, সংক্রমণ করোনা ভাইরাস বেড়ে যাওয়ায় বিধি-নিষেধ এলাকা ভিত্তিক থেকে জেলায় সম্প্রসারণ করা হয়েছে। যা কার্যকর করতে প্রশাসন আরো কঠোর হবে। ঔষধের দোকান ছাড়া সকল নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকবে দুপুর ১২টা পর্যন্ত। এছাড়া পণ্যবাহী ট্রাক ও এ্যাম্বুলেন্স ছাড়া সকল গণপরিবহণ বন্ধ থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here