মণিরামপুরে লকডাউন মানাতে শক্ত অবস্থানে প্রশাসন

0
21

মিজানুর রহমান, মণিরামপুর

জেলা প্রশাসনের ঘোষণা অনুযায়ী যশোরের মণিরামপুরে এক সপ্তাহ লকডাউনের মধ্যে দু’দিন অতিবাহিত হয়েছে। উক্ত লকডাউন মেনে চলতে পৌর শহরে প্রশাসন শক্ত অবস্থানে থাকলেও উপজেলার গ্রামাঞ্চলের হাট-বাজারে তা মানা হচ্ছেনা বলে অভিযোগ উঠেছে। হঠাৎ করে এ উপজেলায় আক্রান্তের হার বৃদ্ধির অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার ২৪ জনের নমুনা পরীক্ষায় ১৬ জনের করোনা পজেটিভ এসেছে। আক্রান্তদের মধ্যে নারী ৮ জন ও পুরুষ ৮ জন।

হাসপাতালে ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন ৯১ জন। করোনায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক অনুপ কুমার বসু। এছাড়া, বাসা-বাড়িতে আক্রান্তদের মধ্যে অনেকেই লকডাউন ভঙ্গ করে বাইরে চলাচল করায় প্রতিবেশীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে বলেও অভিযোগ।

জানাযায়, চলমান এক সপ্তাহের লকডাউন মানতে পুলিশ মণিরামপুর পৌরশহরের বিভিন্ন স্থানে চেকপোষ্ট বসিয়ে তাদের দায়িত্ব পালনে চেষ্টা করছেন। এরই মধ্যে হতে গোনা কিছু ব্যবসায়ী প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে কাপুড়িয়া মার্কেট ও গার্মেন্টস শপিংমল এলাকায় ব্যবসা প্রতিষ্ঠান খুলে বেচা-কেনা চালাচ্ছেন। যে কারণে, লকডাউনে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা অধিকাংশ ব্যবসায়ীদের মধ্যে নানা আলোচনার পাশাপাশি ক্ষোভের সৃষ্টি হচ্ছে।

অপরদিকে, প্রত্যক্ষদর্শীরা জানায়, মণিরামপুরে এক সপ্তাহের লকডাউন ঘোষণা করা হলেও উপজেলার গ্রামাঞ্চলে হাট-বাজার এলাকায় তা মানা হচ্ছেনা। উপজেলার ১৭টি ইউনিয়ন ও পৌর এলাকায় স্বাস্থ্যবিধি মেনে চলাসহ চলমান লকডাউন মানতে ইতিমধ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে স্ব-স্ব এলাকার জনপ্রতিনিধিদের তলব করে সরকারি বিধি-নিষেধ জানিয়ে দেয়া হয়েছে। তবে অভিযোগ রয়েছে, জনগণকে সচেতন করাসহ লকডাউন মানতে প্রশাসনের পাশাপাশি জনপ্রতিনিধিদের দায়িত্ব ও কর্তব্য থাকলেও অধিকাংশ জনপ্রতিনিধিরা সে দায়িত্ব তেমন পালন করছেননা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here