বৃহস্পতিবার যশোরে ১০জনের মৃত্যু, আক্রান্ত ১৯১জন

0
31

মোকাদ্দেছুর রহমান রকি

যশোরে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ১৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা ও উপসর্গ নিয়ে মারা গেছেন ১০জন। এর মধ্যে হাসপাতালে করোনায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৬ জন।

যশোর জেনারেল হাসপাতালের আর এম ও ডাক্তার আরিফ আহম্মেদ ও সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডাক্তার রেহেনেওয়াজ জানান, গত ২৪ ঘন্টায় ৩৫৮জনের নমুনা পরীক্ষা করে ১৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪০ শতাংশ। এসময় মারা গেছেন ১০জন। এদের মধ্যে ৬জন করোনা রোগী এবং অপর ৪ জন করোনা উপসর্গে। বর্তমানে হাসপাতালে ভর্তি আছে ১৪২জন। যশোর জেনারেল হাসপাতালের করোনা শয্যা সংখ্যার চেয়ে রোগী বেশি হওয়ায় চাপের মধ্যে রয়েছেন চিকিৎসকরা।

যশোর জেনারেল হাসপাতালের রেড জোন করোনা ইউনিটে মৃত্যু হয়েছে যাদের তারা হলেন, সদর উপজেলায় ১জন, অভয়নগর উপজেলার নওয়াপাড়া পৌরসভার বাসিন্দা গোলাম রব্বানী (৬৫), মনিরামপুর উপজেলার বজলুল ইসলাম (৩৭), চৌগাছা উপজেলার মরিয়ম (৬০), ঝিকরগাছা উপজেলায় নিলা (২৬) ও বেনাপোল পোর্ট থানা এলাকার ফামেতা (৬০)সহ সহ ১০জন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান সংক্রমণ বেড়ে যাওয়ায় বিধি-নিষেধ এলাকা ভিত্তিক থেকে জেলায় সম্প্রসারণ করা হয়েছে। যশোর শহরের বিভিন্ন রুটে বাঁশ ও পুলিশের কড়া নজরদারি করে লকডাউনের কার্যকারিতা চালানো হচ্ছে। তারপরও মানুষকে ঘরে রাখা যাচ্ছেনা। প্রতিদিন হাজার বিভিন্ন পেশার মানুষ কর্মের তাগিতে বাড়ি হতে বের হয়ে চলাচল করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here