ফুলতলার টুকরো খবর

0
33

মঈন উদ্দিন, ফুলতলা

চতুর্থ দিনে ঢিলেঢালা লকডাউন পালিত

করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারীর প্রাদূর্ভাব মোকাবেলায় ফুলতলা উপজেলায় গত ২২ জুন থেকে শুরু হয়েছে কঠোর লকডাউন।

শুক্রবার লকডাউনের চতুর্থ দিন বেশ ঢিলেঢালাভাবে পালিত হয়। পথচারীদের যেখানে সেখানে মাস্ক ব্যতিত চলাফেরা করতে দেখা যায়। বাজারের অধিকাংশ চায়ের দোকান খোলা রেখে নিয়মনীতি উপক্ষো করে কেনাবেচা করে যাচ্ছেন তারা। কাঁচা বাজার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকানপাট খোলা রাখার নিয়ম থাকলেও সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মানছেন না ক্রেতা বিক্রেতারা।

এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ মাহাতাব উদ্দিনের সাথে কথা বললে তিনি জানান, লকডাউনে দোকানপাট খোলা রাখলে ও স্বাস্থ্যবিধি না মানলে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে। এদিকে প্রতিদিন বাড়ছে অত্র উপজেলার করোনা আক্রান্ত রোগির সংখ্যা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মিঠুন বাহাদুরের সাথে কথা বললে তিনি জানান, গত ২৪ জুন ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন টেস্টে ৬৩ জনের মধ্যে ২৭ জনের ও পিসিআর টেস্টে ৪৭ জনের মধ্যে ২৬ জনের করোনা পজেটিভ ফলাফল আসে। সুধীজনের ধারনা প্রশাসনের আরও কঠোর নজরদারী প্রয়োজন।

গাঁজাসহ মাদক বিক্রেতা আটক

মাদ্রকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর ফুলতলা উপজেলার গাড়াখোলা সুন্নতীপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ৬০ গ্রাম গাঁজাসহ আবদুল্লাহ গাজী (৪০) নামের এক মাদক বিক্রেতাকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে।

থানার অফিসার ইনচার্জ মাহাতাব উদ্দিন জানান, গত বৃহস্পতিবার সকাল ৭ টায় মাদ্রকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর খুলনা মাদক বিরোধী এক অভিযান পরিচালনা করে ৬০ গ্রাম গাঁজাসহ আবদুল্লাহ গাজীকে গ্রেফতার করে। সে গাড়াখোলা গ্রামের মোঃ রহিম গাজীর পুত্র।

এ ব্যাপারে ফুলতলা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা (নং- ১৫, তারিখ- ২৪/০৬/২১ ইং) দায়ের করাা হয়েছে। গ্রেফতারকৃত আসামীকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

তিন জুয়াড়ী গ্রেফতার

ফুলতলা থানা পুলিশ উপজেলার দামোদর মোড়লপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ৩ জুয়াড়ীকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে।

থানার অফিসার ইনচার্জ মাহাতাব উদ্দিন জানান, গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে শাহাদাৎ মোড়লের বাড়ির মুরগীর খামারের ভেতর জুয়া খেলা অবস্থায় নাজিম মোড়লের পুত্র শাহাদাৎ মোড়ল (৫০), মান্নান মোড়লের পুত্র সরোয়ার মোড়ল (৫০) ও ইমান আলী শেখের পুত্র ইলিয়াজ শেখ (৫০) কে গ্রেফতার করে।

পুলিশ গ্রেফতারকৃতদের নিকট থেকে ২ হাজার ৭’শ ১০ টাকা, ১ সেট তাস ও একটি মাদুর উদ্ধার করে। এ ব্যপারে ফুলতলা থানায় মামলা (নং- ১৭, তারিখ- ২৪/০৬/২১ ইং) দায়ের করা হয়েছে। পুলিশ গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছে।

চুরির সময় হাতেনাতে চোর আটক

উপজেলার দামোদর মোড়লপাড়া এলাকায় চুরি করার সময় সোহাগ মোড়ল (২৬) নামের এক চোরকে জনগন হাতেনাতে আটক করেছে।

থানার অফিসার ইনচার্জ মাহাতাব উদ্দিন জানান, গত বুধবার রাতে রহিম মোড়লের বাড়ির দোতলার জানালার গ্রীল কেটে ঘরে প্রবেশ করে চুরি করার সময় এলাকার লোকজন টের পেয়ে তাকে আটক করে গণধোলাই দেয়। পরে তাকে পুলিশে সোপর্দ করে। পুলিশ আটককৃত চোর সোহাগকে ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে।

তার নিকট থেকে একটি ফ্যান, একটি ব্লেজারসহ চুরিকৃত কাপড়চোপড় উদ্ধার করা হয়। এ ব্যাপারে রহিম মোড়ল বাদি হয়ে ফুলতলা থানায় একটি চুরি মামলা (নং- ১৬, তারিখ- ২৪/০৬/২১ ইং) দায়ের করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here