সংক্রমণ উধ্বগতি : সাময়িক স্থগিত করা হলো প্রেসক্লাব যশোরের নির্বাচন

0
46

সত্যপাঠ রিপোর্ট

করোনা সংক্রমণ উধ্বগতির কারণে সাময়িকভাবে স্থগিত করা হলো প্রেসক্লাব যশোরের দ্বিবার্ষিক নির্বাচন। বৃহস্পতিবার (২৪ জুন) বেলা দেড়টার দিকে ক্লাবের নোটিস বোর্ডে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব অ্যাড. শাহরিয়ার বাবু এই সংক্রান্ত নোটিস টানিয়ে দেন।

নোটিসে বলা হয়, ‘করোনা মহামারীর কারণে যশোরের সম্মানিত জেলা প্রশাসক মহোদয়ের আদেশে ২৬শে জুনের ভোট স্থগিত ঘোষণা করা হলো।’

‘করোনা পরিস্থিতির উন্নতি হলে পরবর্তীতে সিদ্ধান্ত জানানো হবে।’

আগামী ২৬ জুন প্রেসক্লাব যশোরের দ্বিবার্ষিক নির্বাচনে ভোটগ্রহণের দিন নির্ধারণ করে দেয় সাধারণ সভা। সেই সভার সিদ্ধান্ত অনুযায়ী ভোটগ্রহণের প্রক্রিয়া চলছিল।

কিন্তু সম্প্রতি যশোরে করোনা পরিস্থিতির ঘোর অবনতি হয়। বর্তমানে এই জেলায় ‘কঠোর লকডাউন’ চলছে। প্রতিদিনই করোনায় মৃত্যু হচ্ছে মানুষের। রোগী সংখ্যাও উদ্বেগজনক।

করোনায় আক্রান্তদের মধ্যে সংবাদকর্মীরাও রয়েছেন। প্রেসক্লাব যশোরের অন্তত তিনজন সদস্য ইতিমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে। দুইজন প্রার্থী গুরুতর অসুস্থ অবস্থায় বাসায় চিকিৎসাধীন রয়েছেন; যাদের শরীরেও করোনার উপসর্গ আছে।

উল্লেখ, প্রেসক্লাব যশোরের নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন বর্তমান সভাপতি জাহিদ হাসান টুকুন ও সাবেক সম্পাদক মতিনুজ্জামান মিটু।

সহ-সভাপতির দুটি পদে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন। তারা হলেন-বর্তমান সহসভাপতি নুর ইসলাম, আনোয়ারুল কবীর নান্টু এবং মহিদুল ইসলাম মন্টু ও ওয়াহাবুজ্জামান ঝন্টু।

সম্পাদক পদে বর্তমান সম্পাদক আহসান কবীর, সাবেক সম্পাদক এস এম তৌহিদুর রহমান ও জুয়েল মৃধা।

যুগ্ম-সম্পাদক দুটি পদে সরোয়ার হোসেন, হাবিবুর রহমান মিলন ও মোকাদ্দেছুর রহমান রকি।

কোষাধ্য পদে হাবিবুর রহমান রিপন ও জাহিদ আহমেদ লিটন।

দফতর সম্পাদক পদে আব্দুল কাদের ও তৌহিদ জামান।

ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মনিরুজ্জামান মুনির ও তহীদ মনি।

নির্বাহী সদস্য ৬টি পদের বিপরীতে ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন। তারা হলেন কাজী আশরাফুল আজাদ, মুর্শিদুল আজিম হিরু, শহিদ জয়, ফিরোজ গাজী, জাহিদুল কবীর মিল্টন, আব্দুল ওয়াহাব মকুল, সাজেদ রহমান ও শিকদার খালিদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here