লকডাউনের ২য় দিনে মহেশপুরে কঠোর অবস্থানে পুলিশ

0
20

আজাদ, মহেশপুর

ঝিনাইদহের মহেশপুরে লকডাউনের চলছে ২ দিন। বিধি-নিষেধ বাস্তবায়নে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। আর বিধি-নিষেধের মধ্যেও জীবিকার তাগিদে পথে নেমেছেন কিছু ভ্যান, অটো, সিএনজি ও সাধারন মানুষ।

ঝিনাইদহের মহেশপুরে করোনা সংক্রমন রোধে সপ্তাহব্যাপী সরকার ঘোষিত বিধি-নিষেধ বাস্তবায়নে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। চলতি মাসে করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বৃদ্ধি পাওয়ায় ২২ জুন উপজেলায় লকডাউন ঘোষণা করে উপজেলা প্রশাসন। মহেশপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল ইসলামের নেতৃত্বে সকাল থেকে পৌর শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশের কয়েকটি টিম কাজ করছে। সাধারণ মানুষকে লকডাউন মানাতে যথেষ্ট তৎপর আইনশৃঙ্খলা বাহিনী।

সংক্রমন ঠেকাতে সচেতনমূলক বিভিন্ন প্রচারণাসহ বাজার মনিটরিং ও স্বাস্থ্যবিধি নিশ্চত করছেন থানা পুলিশের সদস্যরা। যারা বিনাপ্রয়োজনে বের হচ্ছেন তাদের বুঝিয়ে ঘরে ফেরার আহ্বান করা হচ্ছে। বাজার মনিটরিং এ পুলিশি তৎপরতা ছিলো চোখে পড়ার মতো। বাজাগুলোতে নিয়মিত তদারকিসহ স্বাস্থ্যবিধি নিশ্চিতে পুলিশের তৎপরতা লক্ষ্য করা গেছে।

এ বিষয়ে কয়েকজন ভ্যান, অটো, সিএনজি ও দোকানের কর্মচারী জানান, সরকারে এ উদ্দোগ ভাল কিন্তু কি করব বলেন, একদিন কাজে না আসলে বা গাড়ি না চালালে সংসার চলেনা তাই পেটের দয়ে বিধি নিষেধের মধ্যে গাড়ি নিয়ে বের হতে হয়েছে।

এ বিষয়ে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, লকডাউনের বিধি নিষেধ গুলো পালন করার জন্য আপ্রান চেষ্টা করে যাচ্ছি এবং জনগনের মাঝে প্রচার করছি। মহেশপুর উপজেলা একটি সীমান্ত এলাকা হওয়ায় এখানে করোনা সংক্রমনের ঝুকিটা বেশি তাই সবাইকে অনুরোধ করবো নিজ নিজ বাড়িতে থাকুন এবং সরকারী বিধি নিষেধ মেনে চলুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here