মণিরামপুরে করোনায় আরো ১ জনসহ তিনদিনে ৩ জনের মৃত্যু, চলছে কঠোর লকডাউন

0
47

মণিরামপুর প্রতিনিধি

মণিরামপুর উপজেলায় মহামারী করোনায় ৩ দিনের ব্যবধানে ৩ জনের মৃত্যু এবং সংক্রমণের হার লাগামহীন ভাবে বৃদ্ধি পেলেও মাস্ক পরিধানসহ স্বাস্থ্য বিধি মেনে চলার কোন বালাই নেই। এরই মধ্যে মঙ্গলবার জেলা প্রশাসন যশোর জেলায় এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণার আওতায় মণিরামপুর উপজেলা রয়েছে। আজ বুধবার থেকে উক্ত লকডাউন কার্যকর করতে প্রশাসন মাঠে কাজ করবে। বিষয়টি নিশ্চিত করেছেন মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানাযায়, গত সোমবার রাতে উপজেলার পৌর এলাকার কামালপুর গ্রামের আরশাদ আলীর পুত্র রবিউল ইসলাম (৪৫) করোনায় আক্রান্ত হয়ে মারা যান। একই দিন দুপুরে পৌর এলাকার হাকোবা গ্রামের হাসেম মহলদার (৭৪) করোনায় আক্রান্ত হয়ে যশোরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। এছাড়া, গত শনিবার উপজেলার চাকলা গ্রামের জেসমিন আরা বিউটি (৫৫) নামে এক গৃহবধূ করোনায় মারা যান।

অপরদিকে, গত দু’দিনে দু’জন স্কুল শিক্ষক ও ব্যবসায়ীসহ ৩০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়ও মাত্র কয়েক দিনের ব্যবধানে করোনায় আক্রান্ত ৭৬ জন হাসপাতাল এবং বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন। জানাযায়, হঠাৎ করে মণিরামপুর উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু ও সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় পৌর শহরের পাশাপাশি গ্রামাঞ্চলে চরম আতংক দেখা দিয়েছে। অভিযোগ রয়েছে, এ উপজেলায় করোনা সংক্রমণ রোধে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে স্থানীয় প্রশাসনের ঢিলেঢালা তৎপরতার কারণে সংক্রমণের হার বৃদ্ধি পাচ্ছে। স্থানীয় প্রশাসন জানিয়েছে, করোনায় মৃত্যু ও সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী বুধবার সকাল থেকে যশোর জেলার অন্যান্য স্থানের ন্যায় মণিরামপুরে এক সপ্তাহের জন্য লকডাউনের কার্যক্রম শুরু হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here