চৌগাছায় চলছে সর্বাত্মক লকডাউন, কঠোর অবস্থানে প্রশাসন

0
21

শ্যামল দত্ত, চৌগাছা

যশোরের চৌগাছায় পালিত হচ্ছে সর্বাত্মক লকডাউন। লকডাউনে কঠোর অবস্থানে রয়েছে থানা পুলিশ ও উপজেলা প্রশাসন।

মঙ্গলবার যশোর জেলা প্রশাসক কর্তৃক ঘোষিত লকডাউন কঠোরভাবে বাস্তবায়নে সকাল থেকেই শহরের বিভিন্ন সড়কের প্রবেশমুখে প্রহরার ব্যবস্থা করা হয়। শহরের প্রবেশমুখের মোড়ে মোড় পুলিশ, আনছার, গ্রাম পুলিশ ও স্বেচ্ছাসেবকরা শহরে বিধি নিষেধ মেনে প্রবেশের ব্যবস্থা করা হয়। এতে সকাল থেকেই শহরে জনসমাগম কমে আসে।

সকাল থেকেই উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এনামুল হক ও চৌগছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজের নেতৃত্বে উপজেলা প্রশাসন ও পুলিশ শহরের বিভিন্ন সড়কের দোকানিদের দোকান না খুলতে এবং স্বাস্থ্য বিধি ও লকডাউনের শর্তাবলি মেনে চলতে উদ্বুদ্ধ করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী, উপজেলা প্রকৌশলী মুনছুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদসহ থানার পুলিশ কর্মকর্তা ও পুলিশ সদস্যরা, আনছার সদস্য ও গ্রামপুলিশ সদস্যরা তাদের সাথে ছিলেন।

সকাল থেকেই শহরের বেশিরভাগ দোকানই বিধিনিষে মেনে বন্ধ থাকতে দেখা গেছে। সাথে শহরে ক্রেড়াদেরও কোন ভিড় ছিল না।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যবসায়ী ও পথচারি বলেন, উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এনামুল হক এবং থানা পুলিশের ওসি সাইফুল ইসলাম সবুজের কঠোর ভুমিকার কারনে আজউ প্রথম চৌগাছায় সর্বাত্মক লকডাউন বাস্তবায়ন হতে দেখা যাচ্ছে। তারা এবিষয়ে উপজেলা প্রশাসন ও থানা পুলিশের ভুমিকার প্রশংসা করে বলেন, ওসি সাহেব মঙ্গলবার বাজার জামে মসজিদে নিজে বক্তব্য দিয়ে ব্যবসায়ীদের সতর্ক করার পর বেশিরভাগ ব্যবসায়ীই এ বিষয়ে সতর্ক হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here