যশোরে ‘লকডাউন’ আবারো ৭দিন বৃদ্ধি

0
15

বিশেষ প্রতিনিধি

যশোরে করোনা সংক্রমণের হার না কমায় আরো সাত দিন বাড়ানো হয়েছে ‘কঠোর বিধিনিষেধ’। ২১ জুন জেলা প্রশাসকের সভাকক্ষে অনুষ্ঠিত করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। তবে, এবার বিধি নিষেধে আরো কঠোরতা আনা হয়েছে।

আগামি ২৩ জুন সকাল ৬ টা থেকে ২৯ জুন রাত ১২ টা পর্যন্ত এ বিধি নিষেধ মেনে চলতে হবে যশোরবাসীর। বিধি নিষেধের মধ্যে উল্লেখযোগ্য হলো, এবারে কাঁচাবাজার, মাছ বাজার, ফুল ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান দুপুর ১২ টা পর্যন্ত খোলা থাকবে। একই সাথে সকল প্রকার দোকানপাট, শপিং মল, হোটেল, রেস্তোরা, চায়ের দোকান, বিপনী বিতান বন্ধরাখার নির্দেশনা দেয়া হয়েছে। ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা রাখা যাবে।

এছাড়া জেলার অভ্যন্তরীন সকল রুটে বাসচলাচল, গণপরিবহন ও ট্রেন চলাচল বন্ধ থাকবে। একই সাথে সিএনজি, রিক্সা, ভ্যান, অটো রিক্সা-ভ্যান, মোটরসাইকেল, থ্রিহুইলার সহ সকল যান চলাচল বন্ধ থাকবে। তবে, রোগী ও জরুরি পরিবতন সেবা চালু থাকবে।

মসজিদে প্রতি নামাজের ওয়াক্তে ইমাম, মোয়াজ্জিন ও খাদেমসহ ৫ জন ও জুম্মার নামাজে ২০ জন মুসল্লীর বেশি অংশ নিতে পারবেন না। এছাড়া মাস্ক পরিধান ও বাইরে প্রবেশে নিষেধাজ্ঞাসহ অন্যান্য সকল নির্দেশনা বলবত থাকবে।

২২ জুন জেলা ম্যাজিস্ট্রেট তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত এক গণ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here