গড়াই ও মধুমতি নদীর ভাঙ্গনের মুখে মিরাজ খাঁনের বসতবাড়ী

0
44

মধুখালী প্রতিনিধি

নদীর পানি বৃদ্ধির সাথে সাথে ফরিদপুরের মধুখালী উপজেলার গড়াই ও মধুমতি নদীর পানি বৃদ্ধির শুরুতে ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়নের সালামতপুর গ্রামের নদীর কুল ভাঙ্গা শুরু হয়েছে।

সরেজমিনে মঙ্গলবার গিয়ে দেখা যায় নদীর কুলে যাদের বসতবাড়ী আছে তার মধ্যে মিরাজ খানেঁর বাড়ী ভাঙ্গনের মুখে আছে। এবার মনে হয় নদীর সাথে বিলীন হয়ে যাবে মিরাজের বসতবাড়ী। এ ব্যপারে মিরাজ খাঁন চোখের জল ছেড়ে দিয়ে বলেন আমার এই বাড়ী যদি নদী ভাঙ্গনে কেড়ে নেয় তাহলে আমার পক্ষে বাড়ী করা সম্ভব হবে না। আমি অভাবী ও নিরুপয়। তাছাড়া আমাদের এই গ্রামে বাংলাদেশের সাতজন শহীদ বীরশ্রেষ্ঠের মধ্যে একজনের জন্মভূমি কামারখালী ইউনিয়নের সালামতপুর বর্তমান রঊফনগর গ্রাম। যার নাম শহীদ বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফ।

এই গ্রামে তার নামের স্মৃতিস্বরুপ একটি জাদুঘর আছে সেটাও কয়েক বছরের মধ্যে নদীর ভাঙ্গনে বিলীন হয়ে যাবে বলে মনে হয়। তাই নদীর কুলের বসতীদের গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশ উন্নয়নের কর্ণধর জননেত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদন আমাদের এই পরিস্থিতি সরেজমিনে কর্তৃপক্ষের পরিদর্শন করাইয়া যাদুঘর ও গ্রাম রক্ষা করার আপাতকালী ব্যবস্থা সহ স্থায়ী সমাধাণের অতি জরুরীভাবে ব্যবস্থা করা হোক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here