যশোরে নতুন করে ৭৩ জন আক্রান্ত॥ ৬ জনের মৃত্যু, শনাক্তের হার ৩৮%

0
27

মোকাদ্দেছুর রহমান রকি

যশোরে গত ২৪ ঘন্টায় নতুন করে ৭৩জনের শরীরে সংক্রমন করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এসময় মারা গেছেন ৬জন। শনাক্তের হার ৩৮ শতাংশ। ইতোমধ্যে যশোর জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ডেডিকেটেড ইউনিট পূর্ণ হয়ে গেছে। বর্তমানে সেখানে ৮৭ জন ভর্তি রয়েছেন। আইসোলেশন ওয়ার্ডের চিত্রও একই। শনাক্তের এ উর্ধ্বগতি রুখতে লকডাউন কার্যকরের কাজ করছে জেলা প্রশাসন। সেইসাথে রোগীর চাপ সামাল দিতে নতুন ওয়ার্ড খোলার পাশাপাশি বেসরকারি ব্যবস্থাপনায় চিকিৎসা কার্যক্রম বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন।

যশোর স্বাস্থ্যবিভাগের তথ্য মতে, জুন মাসের শুরু থেকেই যশোরে সংক্রমনের হার উর্ধ্বমুখি। গত ২৪ ঘন্টায় ১৯৩ জনের নমুনা পরীা করে ৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৮ শতাংশ। মারা গেছেন ৬জন। এর মধ্যে যশোর জেনারেল হাসপাতাল করোনা ডেডিকেটেড ইউনিটে একজন, আইসোলেশন ওয়ার্ডে দুইজন ও শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ডেডিকেটেড ইউনিটে একজন ও ঝিকরগাছা ২ জন মারা গেছেন। বর্তমানে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছেন ১২২জন। এর মধ্যে ৮০ শয্যার করোনা ডেডিকেটেড ইউনিটে ৮৭জন ও ২০ শয্যার আইসোলেশন ওয়ার্ডে ৩৫জন ভর্তি রয়েছেন।

অপরদিকে স্বাস্থ্যসেবা বৃদ্ধি করতে নতুন করে ৪৫শয্যার আরেকটি ওয়ার্ড প্রস্তুত করেছে স্বাস্থ্যবিভাগ। সেইসাথে বেসরকারি উন্নয়ন সংস্থা সাজেদা ফাউন্ডেশনের অর্থায়ন ও অবকাঠামোগত সুবিধা নিয়েও চিকিৎসা কার্যক্রমের পরিধি বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here