পরীক্ষা পরিদর্শনে আসলেন করোনা পজেটিভ অধ্যক্ষ

0
27

অভয়নগর প্রতিনিধি

যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ রবিউল হাসান শনিবার করোনা পজেটিভ নিয়ে কলেজে অনার্স পরীক্ষার মৌখিক বোর্ডে উপস্থিত হলেন। সেখানে তিনি প্রায় দেড় ঘন্টা অবস্থান করে বাড়ি ফেরেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা গেছে, অধ্যক্ষ রবিউল হাসান তার ভাইয়ের পরিবার করোনায় আক্রান্ত হলে গত ১২ জুন তিনি উপজেলা স্বস্থ্য কমপ্লেক্সে ভাইয়ের মেয়ের করোনা পরীক্ষার জন্য নমুনা দিতে আসেন। এ সময়ে সন্দহ বশত অধ্যক্ষ তার নমুনা পরীক্ষার জন্য দ্রুত পরীক্ষা সেন্টারে পাঠায়। ওই দিন তার নমুনায় করোনা পজেটিভ ধরা পড়ে। এর পর তিনি তার ফেসবুক আইডি তে তার করোনা পজেটিভ ধরা পড়েছে বলে প্রচার করতে থাকেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুর রহমান রিজভি বলেন, তার নমুনায় করোনা পজেটিভ ধরা পড়ার পর হোম কোয়ারেনটাইনে থেকে চিকিৎসা নেওয়ার পরামর্শ দিয়েছি। সেই মোতাবেক তিন চিকিৎসা নিচ্ছেন। শনিবার তিনি বিশেষ কাজে কলেজে গিয়েছিলেন শুনালাম। আমি তাকে কোয়ারেনইটাইন থেকে বের হতে নিষেধ করেছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, তাকে কোয়ারেনটাই থেকে বের হওয়ার অনুমতি দেওয়া হয়নি। এ ব্যাপারে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। অধ্যক্ষ রবিউল হাসান বলেন, আমি সুস্থ ছিলাম।

গত ১২ তারিখে আমার ভাইয়ের মেয়ের নমুনা দেওয়ার জন্য হাসপাতালে গিয়েছিলাম। তখন সন্দেহ বশত আমার নমুনা পরীক্ষার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দিলে তারা দ্রুত পরীক্ষা সেন্টারের মাধ্যমে আমাকে জানায় আমার নমুনায় পজেটিভ ধরা পড়েছে। আমি সব সময় সুস্থ্য আছি। শনিবার আমার কলেজে অনার্স পরীক্ষার একটি ভাইবা বোর্ড ছিলো। সেখানে স্বাস্থ্য বিধি মানা হচ্ছে কি না তা দেখতে যেয়ে বৃষ্টিতে আটকা পড়ি। তাই প্রায় দেড় ঘন্টা কলেজে অবস্থান করতে হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here